Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিপদে আপদে সর্বাবস্থায় আল্লাহর উপর ভরসা করুন- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৮:৫১ পিএম

ঘূর্ণিঝড় ইয়াসসহ যে কোন বিপদ-বালা মসিবতে আতঙ্কিত না হয়ে সর্বাবস্থায় আল্লাহর উপর ভরসা রেখে আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, অতি খরা, অতি ঝড়-বৃষ্টি, মহামারি, বিপদ-আপদ দিয়ে আল্লাহ রব্বুল আলামিন মুমিন মুসলমানদেরকে সতর্ক করে থাকেন। এতে প্রকৃত ঈমানদাররা আল্লাহমুখি হয়ে তওবা ইস্তেগফার করে আল্লাহর সাহায্য প্রার্থণা করে থাকেন। তিনি বলেন, করোনার পর নতুন আরো একটি মহামারি ব্লাক, হোয়াইট ও ইয়েলো ফাঙ্গাস বিপদ শুরু হয়েছে। এজন্য ধৈয্যধারণ করে একমাত্র আল্লাহর উপরই আমাদেরকে ভরসা করতে হবে। তিনি স্বাস্থ্যবিধি অনুসরণ করে সর্বাবস্থায় আল্লাহর উপর পূর্ণ আস্থা ও ভরসা করে গোনাহমুক্ত জীবন যাপনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

পীর সাহেব চরমোনাই ঘূর্ণিঝড় ইয়াসের কারণে ক্ষতিগ্রস্তদের প্রতি আন্তরিক দু:খ প্রকাশ করেন। সেইসাথে ঘূর্ণিঝড় ইয়াসের কারণে কক্সবাজার জেলার উপকূলীয় এলাকা, বাগেরহাটের মংলাসহ উপকূলীয় এলাকার পানিবন্দি ক্ষতিগ্রস্ত মানুষের জন্য সবধরণের সহযোগিতা সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, সমাজের বিত্তবানদেরকেও এগিয়ে আসার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন