Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

নেত্রকোনার কলমাকান্দায় জমি সংক্রান্ত বিরোধে নিহত ১, আহত ২

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৮:৫৮ পিএম

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আব্দুল কাদির (৪৫) নামক এক বাঁশ ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে, বুধবার বিকালে তিনটার দিকে নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার খারনই ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী মেদিরকান্দা নয়া নগর গ্রামে। নিহত আব্দুল কাদির নয়ানগর গ্রামের খোরশেদ মিয়ার ছেলে।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, মেদিরকান্দা নয়ানগর গ্রামের আব্দুল মতিন গংদের সাথে জমি নিয়ে একই গ্রামের তাঁরা মিয়া গংদের দীর্ঘদিন যাবৎ বিরোধ ছিলে আসছিল। এ নিয়ে ইতিপূর্বে দুপক্ষের মাঝে মারামারি ও মামলা মোকাদ্দমার ঘটনা ঘটেছে। এক পক্ষ বেশ কিছুদিন জেল খেটে সম্প্রতি জামিনে বেড়িয়ে এসেছে। জামিনে বেড়িয়ে এসেই এক পক্ষ প্রতিপক্ষের লোকজনকে প্রাণনাশের হুমকি দেয়। এ নিয়ে গত মঙ্গলবার দু’পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ নিয়ে বুধবার বিকাল ৩টার দিকে উভয় পক্ষ গ্রাম্য সালিস দরবারে বসে। গ্রাম্য সালিস চলাকালে প্রতিপক্ষের হামলায় আব্দুল কাদির বুকে টেটাবিদ্ধ হন। এ সময় হামলায় বাবুল (৪০) ও লাল চাঁন (৬৪) আহত হন। স্থানীয় লোকজন আহতদেরকে মূমুর্ষ অবস্থায় উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে গেলে কর্তব্যরত চিকিৎসক কাদিরকে মৃত ঘোষণা করেন। আহত অন্য দুজনকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ এ টি এম মাহ্মুদুল হকের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেত্রকোনা


আরও
আরও পড়ুন