Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বকেয়া গ্যাস বিল নিতে এসে দুই প্রতারক গ্রেফতার

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১২:০০ এএম

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় তিতাস গ্যাস কোম্পানির কর্মী পরিচয় দিয়ে গ্রাহকের বকেয়া গ্যাস বিল আদায় করার সময় দুই প্রতারককে গ্রেফতার করে পুলিশ। গত মঙ্গলবার উপজেলা সদরের পোষ্টকামুরী পূর্বপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
এদিকে, গ্রেফতারের পর সন্ধ্যা ৬টায় তিতাস গ্যাস টাঙ্গাইল অফিসের ম্যানেজার মো. আব্দুর রউফ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মির্জাপুর থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ পাওয়ার ছয় ঘণ্টার মধ্যে তদন্ত শেষ করে রাত পৌনে বারোটায় চার্জশিট দেয় পুলিশ। গতকাল বুধবার তাদের আদালতের মাধ্যমে টাঙ্গাইল জেল হাজতে পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছেন। গ্রেফতারকৃতরা হলো-গোপালপুর উপজেলার ছবুর উদ্দিনের ছেলে ফিরোজ আহমেদ ও কালিহাতি উপজেলার পিচুরিয়া গ্রামের শাসছুদ্দিনের ছেলে রাশেদ তালুকদার।
জানা গেছে, গ্রেফতার ফিরোজ ও রাশেদ দীর্ঘদিন ধরে নিজেদের তিতাস গ্যাস কোম্পানির কর্মী পরিচয় দিয়ে বিভিন্ন বাসা বাড়িতে গিয়ে বকেয়া গ্যাস বিল আদায় করে আসছিল। তাদের অভিযানের সময় কেউ গ্যাস বিল দিতে না পারলে তাদের বাসা বাড়ির সংযোগ বিচ্ছিন্ন করার হুমকি দেয়া হতো। গত মঙ্গলবার তারা মির্জাপুর বাজারের বিভিন্ন বাসা বাড়িতে গিয়ে একই কায়দায় বিল আদায় ও হুমকি দিতে থাকে। এসময় তাদের কর্মকান্ড সন্দেহ হলে স্থানীয়রা আটক করে পুলিশে খবর দেয়।
তিতাস গ্যাস টাঙ্গাইল অফিসের ম্যানেজার আব্দুর রউফ জানান, তারা দুইজন তিতাস গ্যাস কোম্পানির কেউ নয়। প্রতারণার মাধ্যমে গ্রাহকের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়াই ছিল তাদের কাজ বলে তিনি মন্তব্য করেন। তিনি বাদী হয়ে তাদের বিরুদ্ধে থানায় মামলা করেছেন বলে জানান। মির্জাপুর থানা ওসি শেখ রিজাউল হক দিপু জানান, সন্ধ্যা ৬টায় অভিযোগ পাওয়ার পর মাত্র ছয় ঘণ্টা সময়ের মধ্যে তদন্ত করে তাদের বিরুদ্ধে চার্জশিট দেয়া হয়েছে। বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক গ্রেফতার


আরও
আরও পড়ুন