Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

মিনিটে ২০০ কিলোমিটার পাল্লার কয়েকশ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে পারি: হামাস নেতা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১২:০১ পিএম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষস্থানীয় নেতা ইয়াহিয়া সিনওয়ার বলেছেন, তারা গাজা থেকে ইসরায়েল অভিমুখে মিনিটে ২০০ কিলোমিটার পাল্লার কয়েকশ ক্ষেপণাস্ত্র নিক্ষেপের সক্ষমতা রাখেন। বুধবার গাজায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। খবর পার্সটুডের।

সিনওয়ারা বলেন, সাম্প্রতিক গাজা যুদ্ধে প্রতিরোধ আন্দোলনগুলোর সামান্যই ক্ষতি হয়েছে। তিনি বলেন, যুদ্ধের শেষদিকে ইসরায়েলি আগ্রাসন কার্যকরভাবে বন্ধ করে দেয়ার জন্য হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেডস একসঙ্গে ৩০০ ক্ষেপণাস্ত্র নিক্ষেপের প্রস্তুতি নিচ্ছিল। তবে যুদ্ধবিরতি হওয়ায় সে পরিকল্পনা বাতিল করা হয়।

হামাসের এই নেতা বলেন, গাজাভিত্তিক প্রতিরোধ আন্দোলনগুলোর অবস্থানে বিশেষ করে হামাসের সমরাস্ত্র ভাণ্ডারে হামলা চালাতে ব্যর্থ হয়েছে ইসরায়েল। গাজায় হামাসের নির্মিত টানেলগুলো ধ্বংস করার ইসরায়েলি দাবিও প্রত্যাখ্যান করেন তিনি।

সিনওয়ারা বলেন, গাজায় আমাদের নির্মিত ৫০০ কিলোমিটারেরও বেশি লম্বা টানেল রয়েছে এবং ইসরায়েল সর্বোচ্চ মাত্র ৫ শতাংশ টানেলের ক্ষতি করতে পেরেছে। ফিলিস্তিনি জাতি কখনও ইসরায়েল বিরোধী প্রতিরোধ আন্দোলন বন্ধ করবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

তিনি বলেন, পুরো মধ্যপ্রাচ্যের চিত্র পাল্টে যাবে এবং ইহুদিবাদী শত্রু আল-আকসা ও আল-কুদসে আমাদের নাগরিকদের বিজয় দেখতে পাবে। আল-আকসা মসজিদ রক্ষার জন্য এই মুহূর্তে অন্তত ১০ হাজার মানুষ জীবন দিতে প্রস্তুত রয়েছে বলেও মন্তব্য করেন সিনওয়ারা।

হামাসের এই নেতা কথিত দুই রাষ্ট্রভিত্তিক সমাধানের পরিকল্পনাও প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, ফিলিস্তিনি ভূমিতে কথিত সহাবস্থানের পরিকল্পনার কবর চিরতরে রচিত হয়ে গেছে। এসময় ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের সার্বিক সহযোগিতার জন্য ইরানকে ধন্যবাদ জানান তিনি।



 

Show all comments
  • Dadhack ২৭ মে, ২০২১, ১২:২৩ পিএম says : 0
    O'Allah help the Palestinian oppressed people against Barbarian illegitimate cancerous Israel by sending your warrior the way sends in Badar. Help oppressed Palestinians to produce more sophisticated weapon so that Barbarian Israel wipe out from Palestinian Land. Ameen
    Total Reply(0) Reply
  • Tipu Sultan ২৭ মে, ২০২১, ৪:১০ পিএম says : 0
    আল্লাহু আকবর
    Total Reply(0) Reply
  • মোঃ সুমন ২৭ মে, ২০২১, ৪:১০ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ মাশাআল্লাহ আল্লাহু আকবার
    Total Reply(0) Reply
  • মোঃ আশিক খান কোরবান ২৭ মে, ২০২১, ৪:১১ পিএম says : 0
    ইসরাইলকে মানচিত্র থেকে মুছে দিন।
    Total Reply(0) Reply
  • হেদায়েতুর রহমান ২৭ মে, ২০২১, ৪:১২ পিএম says : 0
    এসব কথা না বলে ইসরাইলে একটা বড় ধরনের হামলা করে দেখান
    Total Reply(0) Reply
  • MD Abu musa ২৭ মে, ২০২১, ৪:৪৪ পিএম says : 0
    আল্লাহু আকবর
    Total Reply(0) Reply
  • ali asad chisty ২৭ মে, ২০২১, ৩:৪৭ পিএম says : 0
    Thank hamas!longlife you.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ