Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

প্যারা-সাইক্লিস্টের মৃত্যু!

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লন্ডন প্যারালিম্পিকে ঠিকঠাকভাবেই সাইক্লিং রেস সম্পন্ন করেছিলেন। কিন্তু এবার পরলেন না ৪৮ বছর বয়সী ইরানিয়ান প্যারা-সাইক্লিস্ট বাহামান গলবার্নেজাদ। চলমান রিও প্যারালিম্পিকে পুরুষ সি৪-৫ রোড রেস চলাকালে গতকাল দুর্ঘটনায় পড়েন তিনি। পরে হৃদক্রিয়া বন্ধ হয়ে প্রাণ হারান। আসর শেষ হওয়ার ঠিক আগের দিন এমন শোকের ছায়া নেমে আসায় শোকাচ্ছন্ন পুরো ক্রীড়াঙ্গন। প্যারালিম্পিকের ইতিহাসে এই প্রথম কোনো ক্রীড়াবিদ দুর্ঘটনায় মৃত্যুর শিকার হলেন।
প্যারালিম্পিক কমিটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘দুর্ঘটনার সাথে সাথে তাকে বারার নিকটস্ত উনিমেদ রিও হাসপাতালে নেওয়া হয়। সেখানে পৌঁছানোর কিছু সময় পর তার মৃত্যু হয়।’ ইরান প্যারালিম্পিক কমিটির সেক্রেটারি জেনারেল মাসুদ আশরাফি বলেন, ‘সে (বাহামান) ১২ বছর ধরে আমাদের সেরা সাইক্লিস্ট। সে বিবাহিত এবং তার স্ত্রী ও একটা পুত্রসন্তান আছে।’ আন্তর্জাতিক প্যারালিম্পিক কমিটির প্রেসিডেন্ট স্যার ফিলিপ কারভেন এক শোকবার্তায় বলেন, ‘এটা ক্রীড়াঙ্গনের জন্য এবং প্যারালিম্পিকের জন্য দুঃখের সংবাদ। বাহামানের পরিবার, সতীর্থ ও ইরানের সকল মানুষের জন্য আমাদের দোয়া ও সমবেদনা রইল।’
পরিস্থিতি তদন্তের জন্য সাথে সাথে সেখানে বিশেষজ্ঞ দল পাঠানো হয়। আজ আসরের সমাপনী অনুষ্ঠানে প্যারালিম্পিক ভিলেজে ইরানের পতাকা অর্ধ-নমিত রাখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্যারা-সাইক্লিস্টের মৃত্যু!

১৯ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন