Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিদায়ের প্রহর গুণছেন আফ্রিদি

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইচ্ছা ছিল মাঠ থেকেই বিদায় নেবেন শহীদ আফ্রিদি। দলের কর্তারাও চেয়েছিলেন বরেণ্য তারকাকে সম্মানের সাথে বিদায় জানাতে। এজন্য আসন্ন আবুধাবীতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টি-টোয়েন্টিকে বেছে নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু শেষ পর্যন্ত সেই পরিকল্পনা আর বাস্তবায়ন হচ্ছে না। বোর্ড চেয়ারম্যান শাহরিয়ার খান সার্জারির কারণে অনুপস্থিত, ওদিকে নাজাম শেঠিও ইংল্যান্ডে ছুটি কাটাচ্ছেন। তাই আপাতত সেদিকে আর যাচ্ছে না পিসিবি। যে কারণে তাকে তিন ম্যাচ সিরিজে আফ্রিদিকে দলে রাখেনি ইনজামামের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি।
পিসিবির নির্বাহী কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি অবশ্য জানিয়েছেন আনুষ্ঠানিকভাবেই শহীদ আফ্রিদিকে বিদায় দেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার সাথে স্পিনার সাঈদ আজমলকেও বিদায় দেবে তারা। শেঠি বলেন, ‘আমি দুই ক্রিকেটারের সঙ্গেই আগামী সপ্তাহে দেখা করবো যাতে তাদের আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হয়।’ দল ঘোষণা করলেও পাকিস্তানি গণমাধ্যমের খবর অনুযায়ী, ১৬তম ক্রিকেটার হিসেবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রাখা হতে পারে আফ্রিদিকে। যাতে করে বিদায়টা আনুষ্ঠানিকভাবে নিতে পারেন তিনি।
টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফর্মেন্সের কারণে অধিনায়কের পদ থেকে সরানো হয় আফ্রিদিকে। ব্যক্তিগত ফর্মটা ভালো না হওয়ায় দল থেকেও বাদ দেওয়া হয় তাকে। এসময় অবসরের ঘোষনাও দেন ‘বুম বুম’ খ্যাত ক্রিকেট অল-রাউন্ডার। কিন্তু পরবর্তিতে সিদ্ধান্ত বদলে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে মাঠ থেকেই অবসরের ঘোষনা দেবেন বলে জানান এই স্টাইলিশ ক্রিকেটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদায়ের প্রহর গুণছেন আফ্রিদি

আরও পড়ুন