Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আজ ফের মাঠে গড়াচ্ছে বিপিএল

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রায় একমাস বন্ধ থাকার পর থেকে ফের মাঠে গড়াচ্ছে জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (জেবি বিপিএল)। গত ২০ আগষ্ট বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের ষষ্ঠ রাউন্ডের খেলা শেষ হয়। এরপর এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব এবং ভুটানের বিপক্ষে জাতীয় দলের ম্যাচ। সর্বশেষ ঈদুল আজহার ছুটির কারণে দীর্ঘ বিরতির পর শুরু হচ্ছে জেবি বিপিএলের সপ্তম রাউন্ডের খেলা। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল সাড়ে চারটায় এই রাউন্ডের প্রথম ম্যাচে বিজেএমসির মুখোমুখি হবে উত্তর বারিধারা ক্লাব এবং রাত সাড়ে সাতটায় দুই শীর্ষ দল মুক্তিযোদ্ধা ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব পরস্পরের মোকাবিলা করবে। দু’টি খেলাই বেসরকারী টেলিভিশন চ্যানেল বৈশাখী সরাসরি সম্প্রচার করবে।
ষষ্ঠ রাউন্ড শেষে মুক্তিযোদ্ধা, রহমতগঞ্জ, শেখ জামাল ও ঢাকা আবাহনী লিমিটেড-সমান ১২ পয়েন্ট করে পেয়েছে। এই রাউন্ড পর্যন্ত রহমতগঞ্জ চমক দেখালেও মুক্তিযোদ্ধাও কম যায়নি। শেখ রাসেল, ব্রাদার্স ইউনিয়ন ও আরামবাগকে হারালেও তারা ড্র করেছে বিজেএমসি, ঢাকা আবাহনী ও মোহামেডানের বিপক্ষে। ছয় ম্যাচে তিন জয় ও তিন ড্র- তাতেই ১২ পয়েন্ট পেয়ে গোল (+৭) ব্যবধানে এগিয়ে থেকে তালিকার শীর্ষস্থানে রয়েছে মুক্তিযোদ্ধা। তাদের সমান পয়েন্ট হলেও গোল (+৬) ব্যবধানে পিছিয়ে থাকায় রহমতগঞ্জের অবস্থান দ্বিতীয়স্থানে। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে সমান জয় ও ড্রয়ে একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে (+৫) টেবিলের তৃতীয়স্থানে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি দু’বারের লীগ চ্যাম্পিয়নরা। উত্তর বারিধারা, ফেনী সকার ক্লাব ও বিজেএমসিকে হারাতে পারলেও আরামবাগ, রহমতগঞ্জ ও চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ড্র করেই কপাল পুড়েছে তাদের। ঢাকা আবাহনীরও পয়েন্ট ১২ তবে তাদের গোল পার্থক্যে (+৪) তারা চতুর্থস্থানে রয়েছে। ১১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে চট্টগ্রাম আবাহনী। ৮ পয়েন্ট পেয়ে ষষ্ঠস্থানে আছে ফেনী সকার ক্লাব। ৬ পয়েন্টে আরামবাগ সপ্তমস্থানে এবং ৫ পয়েন্ট করে পেয়ে অষ্টম ও নবমস্থানে আছে মোহামেডান ও ব্রাদার্স ইউনিয়ন। ৪ পয়েন্ট নিয়ে টিম বিজেএমসি দশম ও ৩ পয়েন্টে উত্তর বারিধারা একাদশতম স্থানে আছে। অন্যদিকে ছয় ম্যাচে পাঁচ হার ও এক ড্রতে মাত্র এক পয়েন্ট নিয়ে সবার শেষে আছে গতবারের রানার্স-আপ শেখ রাসেল ক্রীড়া চক্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ ফের মাঠে গড়াচ্ছে বিপিএল

১৯ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন