Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কৃষ্ণারা আজ সংবর্ধনা পাচ্ছেন

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি অনুর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অপরাজিত থেকেই সেরার খেতাব জিতেছে বাংলাদেশের কিশোরিরা। জায়গা করে নিয়েছে টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে। বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ কিশোরী দলের এ সাফল্যে উল্লসিত গোটা দেশ। তাই তো লাল-সবুজ ফুটবলের উজ্জ্বল নক্ষত্ররা উষ্ণ অভিনন্দনে ভাসছে এখন। এশিয়ার সেরা আট দলে জায়গা পাওয়ায় বাংলাদেশের কিশোরিদের নিয়ে চারিদিকে যেন উৎসবের আমেজ। আর এই আমেজে যোগ হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সংবর্ধনা। জাকজমকপূর্ণ অনুষ্ঠানে কৃষ্ণাদের সংবর্ধনা দিয়েই সম্মানিত করছে বাফুফে। আজ বেলা ৩ টায় পাঁচ তারকা হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ দলের কিশোরীদের সংবর্ধনা দেবে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি। এই সংবর্ধনা অনুষ্ঠানেই দেশের একাধিক শিল্প প্রতিষ্ঠান অর্থ পুরস্কার তুলে দেবে কৃষ্ণা রানী, সানজিদা, মার্জিয়া, স্বপ্না, মারিয়াদের হাতে। এছাড়া আগামীকাল বাফুফে ভবনে চ্যাম্পিয়ন মেয়েদের জন্য আয়োজন করা হয়েছে আরেকটি সংবর্ধনা অনুষ্ঠানের। ওই অনুষ্ঠানে ওয়ালটন বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ দলের কিশোরী ফুটবলারদের হাতে তুলে দেবে তাদের ঘোষিত অর্থ পুরস্কার। তারা পাঁচ লাখ টাকা পুরস্কার দেবে চ্যাম্পিয়ন কিশোরীদের।
গত শুক্রবার বাফুফে জরুরী সভা করে মহাপরিকল্পনা গ্রহণ করেছে কিশোরী ফুটবলারদের নিয়ে। সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী এক বছর এই ফুটবলাররা থাকবে বাফুফের তত্ত¡াবধানে। তাদের খাওয়া-দাওয়া, থাকা, পোষাক ও পড়ালেখার খরচ চালানোর দায়িত্ব নিয়েছে বাফুফে। শুধু তাই নয়, প্রতিমাসে কিশোরীদের ভাতাও দেবে তারা।
বাফুফে সূত্র জানায়, দেশের চারটি স্বনামধন্য শিল্পপ্রতিষ্ঠান আর্থিক পুরস্কার নিয়ে এগিয়ে এসেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ কিশোরী দলের ২৩ খেলোয়াড়, হেড কোচ ও দুই সহকারী কোচের জন্য। প্রতিষ্ঠানগুলো হলো- জেমকন গ্রæপ, সাইফ গেøাবাল স্পোর্টস, ক্যাল্ডওয়েল ডেভলপার্স ও এসএস সলিউশনস। এদের মধ্যে জেমকন গ্রæপ ও সাইফ গেøাবাল স্পোর্টস কিশোরী দলের প্রত্যেক সদস্যকে মাথাপিছু পঞ্চাশ হাজার করে, ক্যাল্ডওয়েল মাথাপিছু ২৫ হাজার করে টাকা আর্থিক পুরস্কার দেবে। এছাড়া এসএস সলিউশনস দলের প্রত্যেক খেলোয়াড়ের জন্য আগামী এক বছর মাসিক ভাতা দেয়ার ঘোষণাও দেবে। অন্যদিকে অনূর্ধ্ব-১৬ জাতীয় মহিলা দলের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) আর্থিক পুরস্কার ঘোষণা করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই পুরষ্কার তুলে দেবেন বলে আশা করছে বিসিবি। ২০১৭ সালের সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের চূড়ান্ড পর্ব অনুষ্ঠিত হবে থাইল্যান্ডে। যেখানে জাপান, চীন, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, থাইল্যান্ড ও লাওসের সঙ্গে খেলবে বাংলাদেশের কিশোরীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষ্ণারা আজ সংবর্ধনা পাচ্ছেন

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ