Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে যৌতুকের দাবিতে গৃহবধূ নির্যাতনের অভিযোগে স্বামী শাশুড়ি গ্রেফতার

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ৬:৫৯ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে যৌতুকের দাবিতে গৃহবধূ নির্যাতনের অভিযোগে স্বামী মারুফ হাসান বকুল ও শাশুড়িকে নামে গ্রেফতার করেছেন পুলিশ।

মামলা ও ঘটনাস্থল সূত্রে জানা গেছে, উপজেলার কেকৈ কাশদহ গ্রামের ছামছুল হকের কন্যা জেসমিন খাতুনের সাথে দুই মাস পূর্বে একই গ্রামের মাহাতাব আলীর ছেলে মারুফ হাসান বকুলের বিয়ে হয়। বিয়ের পর থেকে জেসমিন খাতুনের নিকট তার স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন ৫ লাখ টাকা যৌতুকের দাবি করে আসছিল। দাবীকৃত যৌতুকের টাকা না দেয়ায় পারিবারিক সামান্য বিষয় নিয়েই শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করাসহ জেসমিন খাতুনকে বাড়ি থেকে বের করে দিয়ে মারুফ এক মাসের মাথায় অন্যত্র আরেকটি বিয়ে করেন। এরপর খোঁজ-খবর ও ভরণ-পোষণ না দেয়ায় জেসমিন খাতুন গাইবান্ধা বিজ্ঞ আমলী আদালতে (সুন্দরগঞ্জ) সিআর ১৮৪/২১ নং মামলা করেন। এ মামলার খবর পেয়ে মারুফ সব কিছুর সুরাহা করে জেসমিনের সাথে ঘর-সংসার করবে বলে আপোষ-মীমাংসার প্রস্তাব দেন। গত ২৫ মে মারুফের বাড়িতে মীমাংসার বৈঠক বসলে আবারও ৫ লাখ টাকা দাবি করেন। এ নিয়ে কখা কাটাকাটি শুরু হলে উত্তেজিত মারুফ ও তার পরিবার জেসমিনকে মারপিট করে। আহত জেসমিনকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় গত বুধবার রাতে গৃহবধূ জেসমিনের মা শাহিনুর বেগম সুন্দরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনের ১১(ক)/১১(গ)/৩০ ধারায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে যৌতুক লোভী যুবক মারুফ হাসান বকুল ও তার মা মরিয়ম বেগমকে গ্রেফতার করেন। থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান, ঘটনার সত্যতা নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাইবান্ধা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ