Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএনসিসিকে ৪০ হাজার মাস্ক দিলো পোশাক শিল্পের তিন প্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ১২:০১ এএম

করোনাভাইরাসের বিস্তার রোধে বিতরণের জন্য বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের অন্যতম ক্রেতা প্রতিষ্ঠান ফ্রেঞ্চ রিটেইলার, ডিক্যাথলন, জায়ান্ট গ্রæপ এবং উর্মি গ্রæপ ঢাকা উত্তর সিটি করপোরেশনকে (ডিএনসিসি) ৪০ হাজার পিস মাস্ক প্রদান করেছে। গতকাল ডিএনসিসি কার্যালয়ে মেয়র মো. আতিকুল ইসলামকে এসব মাস্ক হস্তান্তর করেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

এ সময় বিজিএমইএ সভাপতির সঙ্গে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ, পরিচালক মো. মহিউদ্দিন রুবেল এবং ডিক্যাথলন ও উর্মি গ্রæপের (তুরাগ) প্রতিনিধিরা। ডিএনসিসিকে দেয়া মাস্কের মধ্যে ডিক্যাথলন ১০ হাজার, জায়ান্ট গ্রæপ ১০ হাজার এবং উর্মি গ্রæপ দিয়েছে ২০ হাজার মাস্ক।

মেয়র মাস্ক বিতরণ কার্যক্রমে এগিয়ে আসার জন্য বিজিএমইএ’র সদস্য প্রতিষ্ঠান জায়ান্ট গ্রæপ, উর্মি গ্রæপ ও ডিক্যাথলনকে ধন্যবাদ জানান। মেয়র আশা করেন, পোশাক শিল্পের অন্যান্য প্রতিষ্ঠান ও ব্র্যান্ডগুলোও এই মহতী দৃষ্টান্ত অনুসরণ করে এগিয়ে আসবে। বিজিএমইএ সভাপতি করোনা সংক্রমণ রোধে সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহŸান জানান। বিজিএমইএ নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে কারখানা পরিচালনা করার জন্য তিনি পোশাক শিল্পের সকল উদ্যোক্তা ও কর্মস্থলে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য শ্রমিকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে কারাখানা পরিচালনা করায় পোশাক শিল্পে করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

প্রসঙ্গত, করোনার বিস্তার রোধকল্পে বিগত দিনে বিজিএমইএ স্বাস্থ্যকর্মী, হাসপাতাল, পুলিশসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থাকে ১২ হাজার ৯৯৪ সেট পিপিই এবং এক লাখ ৭৭ হাজার ৭৪৬ পিস মাস্ক প্রদান করেছে।

 

 



 

Show all comments
  • Nasiruddin Ahmed Chowdhury ৫ জুন, ২০২১, ৪:৩৮ পিএম says : 0
    Good quality
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ