Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কৃষি ব্যাংকে নতুন তিন মহাব্যবস্থাপক

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশ কৃষি ব্যাংকের তিন উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) পদোন্নতি পেয়ে মহাব্যবস্থাপক (জিএম) হয়েছেন। পদোন্নতি প্রাপ্তরা হলেন- মো. জামাল উদ্দিন, মো. হাবিব উল্যা এবং দুলাল চন্দ্র সরকার। ইতোমধ্যে নতুন পদে যোগদানও করেছেন এসব কর্মকর্তারা। গত ৮ সেপ্টেম্বর অর্থমন্ত্রণালয়ের ব্যাংকিং ডিভিশন থেকে পাঠানো এক প্রজ্ঞাপনে তাদেরকে ডিজিএম থেকে জিএম করা হয়। পদোন্নতি পাওয়া বিশিষ্ট এই তিন ব্যাংকারই বাংলাদেশ কৃষি ব্যাংকের উন্নয়নে সঠিকভাবে দায়িত্ব পালনের প্রত্যয় ব্যক্ত করেন।
মো. জামাল উদ্দিন : মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পাওয়ার পূর্বে পূর্বে তিনি একই ব্যাংকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ-২ এর উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) হিসেবে দায়িত্ব পালন করেন মো. জামাল উদ্দিন। তিনি ১৯৮৩ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে প্রথম শ্রেণীর কর্মকর্তা হিসেবে যোগদানের মাধ্যমে তাঁর ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি দেশে ব্যাংকিং বিষয়ের উপর বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ ও সেমিনারে অংশ নেন। ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।
মো. হাবিব উল্যা : মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পাওয়ার পূর্বে একই ব্যাংকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ-১ এর উপমহাব্যবস্থাপক (ডিজিএম) হিসেবে দায়িত্ব পালন করেন মো. হাবিব উল্যা। তিনি ১৯৮৩ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে প্রথম শ্রেণীর কর্মকর্তা হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি দেশে ব্যাংকিং বিষয়ের উপর বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ ও সেমিনারে অংশ নেন। তিনি চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
দুলাল চন্দ্র সরকার : মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পাওয়ার পূর্বে একই ব্যাংকে প্রধান কার্যালয়ের ঋণ আদায় বিভাগে উপ-মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন দুলাল চন্দ্র সরকার। তিনি ১৯৮৩ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে প্রথম শ্রেণীর কর্মকর্তা হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি দেশে ব্যাংকিং বিষয়ের উপর বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ ও সেমিনারে অংশ নেন। তিনি মাগুরা জেলা শহরে জন্মগ্রহণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষি ব্যাংকে নতুন তিন মহাব্যবস্থাপক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ