Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

ওয়াসার অযৌক্তিক পানির মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে : বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ১২:০০ এএম

গত ২৫ মে ঢাকা ওয়াসার বোর্ড সভায় আবাসিক ও বাণিজ্যিক পর্যায়ে প্রতি ইউনিট পানির মূল্য ৫ শতাংশ হারে বৃদ্ধি করা হয়। যা আগামী ১ জুলাই হতে কার্যকর হবে। ওয়াসার পানির অযৌক্তিক মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, নায়েবে আমীর মাওলানা আফজালুর রহমান, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা আলী উসমান, মুফতি সাঈদ নূর, যুগ্মমহাসচিব মাওলানা আব্দুল আজীজ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা এনামুল হক মুসা, ড. মাওলানা জি এম মেহেরুল্লাহ, মাওলানা আবুল হাসানাত জালালী, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাহবুবুল হক, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামতুল্লাহ, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া।

গতকাল এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারীর কারণে সাধারণ মানুষ পরিবারের নিত্য প্রয়োজনীয় খরচ চালাতে হিমশিম খাচ্ছে। এমন কঠিন সময়ে ঢাকা ওয়াসা আরেকবার পানির মূল্য বৃদ্ধি করে মানুষের সাথে অমানবিক আচরণ করছে। মানুষের কষ্টের বিষয়টি সরকারের ভাবা উচিৎ ছিলো। চতুর্দিকে দুর্নীতি চলছে, তা কঠিন হাতে দমন করলে পানির মূল্য বৃদ্ধির কোনো প্রয়োজন পড়তো না। নতুন এই মূল্য বৃদ্ধির কারণে মানুষ চরম ভোগান্তিতে পড়বে। বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে পানির বর্ধিত মূল্য প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন