Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

উন্নয়ন কাজে কোনো অনিয়ম সহ্য করা হবে না: পানিসম্পদ উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ৫:২৮ পিএম

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, সম্প্রতি ঘূর্ণিঝড় ইয়াস এ ক্ষতিগ্রস্ত উপকূলীয় এলাকায় পানি উন্নয়ন বোর্ড দ্রুত সংস্কার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যে ওইসব এলাকায় প্রয়োজনীয় সকল কার্যক্রম শুরু করা হয়েছে। দ্রুত সংস্কারের জন্য যা যা করণীয় তা করা হচ্ছে। তবে উন্নয়ন কাজে কোনো অনিয়ম বা গাফিলতি সহ্য করা হবে না।

শুক্রবার (২৮ মে) সকালে পদ্মা নদীর জাজিরা-নড়িয়া ডান তীর রক্ষা প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম আরও বলেন, ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় পানিসম্পদ মন্ত্রণালয় সর্বাত্মক প্রস্তুতি নিয়েছিলো। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে থাকে। তার নির্দেশে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় আগাম সকল প্রস্তুতি গ্রহণের পাশাপাশি উপকূলীয় জেলাগুলোর সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের দিক নির্দেশনা দিয়ে প্রস্তুত রাখা হয়েছিলো। যাতে মানুষের জানমাল সম্পদের বড়ো ধরনের ক্ষয়ক্ষতি না হয়। যেসব এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে সেখানে দ্রুত সংস্কার কার্যক্রম চলছে।

এসময় পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (পশ্চিম) আব্দুল হেকিম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (ফরিদপুর অঞ্চল) শাহিদুল আলম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব, নড়িয়ার ইউএনও জয়ন্তী রুপা রায়, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া পানিসম্পদ উপমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক ও বালিকা (অনূর্ধ্ব ১৭) ২০২১ এর উদ্বোধন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটির সভা, কলুকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও স্বর্ণখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনের কাজের উদ্বোধন, দক্ষিণ তারাবুনিয়া পরিষদ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের ঢেউটিন ও অর্থ বিতরণ এবং সখিপুর থানা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন