Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

ভিসার বিষয়ে প্রতারিত না হতে সতর্ক করলো ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ৯:০৬ পিএম

ভিসা পাইয়ে দেয়ার জন্য পাকিস্তান হাইকমিশনের কোনো এজেন্ট নেই। পাকিস্তানের ভিসা পেতে হলে দেশটির দূতাবাসের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হয়। প্রয়োজনীয় যাচাই-বাছাই শেষেই বাংলাদেশি যে কোনো নাগরিক ভিসা পেয়ে থাকেন।


ঢাকায় অবস্থিত পাকিস্তান দূতাবাস গতকাল বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে একথা জানানো হয়েছে। হাইকমিশনের বিবৃতিতে বলা হয়েছে, কিছু ব্যক্তি এবং গোষ্ঠী নিজেদেরকে ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনের ‘অনুমোদিত এজেন্ট’ হিসেবে দাবি করছে বলে হাইকমিশনের নজরে এসেছে এবং অনলাইন ভিসা জমা দেওয়ার উদ্দেশে আবেদনকারীদেরকে তাদের সেবা দিচ্ছে বলে প্রচার করছে। ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন কখনও কোনো ব্যক্তি বা গোষ্ঠীকে আবেদনকারীদের পক্ষে ভিসার জন্য আবেদন করার অনুমতি দেয়নি। সেকারণে ভিসা আবেদনকারীদের এই ধরনের ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট হয়ে বিপথগামী না হওয়ার পরামর্শ দিয়েছে হাইকমিশন।

পাকিস্তান সরকারের একটি অফিসিয়াল ভিসা অ্যাপ্লিকেশন পোর্টাল রয়েছে (www.visa.nadra.gov.pk), যার মাধ্যমে ব্যবহারকারীরা অনলাইনে পাকিস্তানি ভিসার জন্য আবেদন পত্র জমা দিতে পারবেন। অনলাইন ভিসা আবেদন পত্র জমা দেয়ার ক্ষেত্রে ব্যবহারকারীদেরকে সহায়তা করার জন্য পোর্টালটিতে প্রয়োজনীয় নির্দেশিকাও দেওয়া রয়েছে। বিবৃতিতে ভিসা আবেদনকারীদের সর্বাধিক সতর্কতা অবলম্বন করাসহ এজাতীয় ব্যক্তি বা চক্র সম্পর্কে ঢাকাস্থ পাকিস্তান হাই কমিশনকে অবহিত করতে বিবৃতিতে উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ