Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফিলিপের ৩ কোটি পাউন্ডের ভাগ পেতে পারেন হ্যারি

রাজপরিবারের বিরোধিতার শাস্তি পাবেন না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১২:০৪ এএম

বিরোধিতার শাস্তি স্বরূপ প্রিন্স ফিলিপের ৩ কোটি পাউন্ড মূল্যের সম্পদ বঞ্চিত করা হবে না প্রিন্স হ্যারিকে। বরঞ্চ, তিনি প্রয়াত প্রিন্স ফিলিপের সম্পদ থেকে একটি সন্তোষজনক অঙ্কের অর্থ আশা করতে পারেন। এমনটাই জানিয়েছে বাকিংহাম প্যালেসের ঘণিষ্ঠ একটি সূত্র। এছাড়া, ফিলিপের সন্তান প্রিন্স চার্লস, প্রিন্সেস অ্যান, প্রিন্স এডওয়ার্ড এবং প্রিন্স অ্যান্ড্ররু তাদের বাকিংহাম প্যালেস লাইব্রেরির ১৩ হাজার বইয়ের সংগ্রহ থেকে ‘তারা যা চান’ নিতে পারেন বলে জানিয়েছে সূত্রটি।

ফিলিপ সম্পত্তির বেশিরভাগ অংশ রানী এলিজাবেথের জন্য ছেড়ে দিয়ে গেলেও, ধারণা করা হচ্ছে যে, তিনি তার ৩ জন ঘনিষ্ঠ সহযোগীর জন্য উল্লেখযোগ্য প্রতিদান রেখে গেছেন। এই সম্ভাব্য সৌভাগ্যবান ৩ কর্মচারীর মধ্যে রয়েছেন প্রিন্স ফিলিপের ব্যক্তিগত সচিব ব্রিগেডিয়ার আর্চি মিলার বেকওয়েল, তার পরিচারক উইলিয়াম হেন্ডারসন এবং তার খানসামা স্টিফেন নিদোজাদ্ল। এরা ফিলিপের জীবনের শেষ বছরগুলিতে তাকে সহযোগিতা করেছিলেন।

প্রিন্স হ্যারি সম্প্রতি বিতর্কিত টিভি সাক্ষাৎকারের মাধ্যমে রাজপরিবারে অসন্তোষ ছড়িয়েছেন। রাজপরিবারে সূত্র মতে, মনে হয় না যে, রাজকীয় দায়িত্ব থেকে নাতি পদত্যাগ করার পর প্রিন্স ফিলিপের তার প্রতি কোনও ‘বিদ্বেষ’ ছিল। সূত্রটি ব্রিটিশ পত্রিকা দ্য সানকে বলেছে, ‘নাতিকে দুর্ব্যবহারের জন্য শাস্তি দেওয়ার মতো চরিত্র ফিলিপের ছিল না। তিনি ছিলেন অত্যন্ত ন্যায়পরায়ণ, অভিন্ন দৃষ্টিভঙ্গির এবং চমৎকার মানুষ। কখনও ক্ষোভ পুষে রাখতেন না।’

প্রিন্স ফিলিপ তার ১০০ তম জন্মদিনের দুই মাস আগে গত এপ্রিলে মারা যান। তিনি তার জীবনের শেষ মাসগুলি উইন্ডসর ক্যাসলে কাটান। সেন্ট জর্জের চ্যাপেলে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়, যেখানে করোনভাইরাস বিধিনিষেধের কারণে কেবল মাত্র ৩০ জন লোক অংশ নিতে সক্ষম হয়। করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে প্রিন্স ফিলিপের অন্ত্যোষ্টিক্রিয়ায় অংশ নেন রাজপরিবারের ৩০ জন ঘনিষ্ঠ সদস্য। দাদা ফিলিপের অন্ত্যোষ্টিক্রিয়ার সেই অনুষ্ঠান যোগ দিয়েছিলেন দুই ভাই প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি। সূত্র : মিরর।



 

Show all comments
  • Sahadat Rasel Khan ২৯ মে, ২০২১, ৫:১৫ এএম says : 0
    রাজকীয় দায়িত্ব থেকেও বড় কঠিন দায়িত্ব বউ এর দায়িত্ব তাই সব কিছু ছেড়ে কঠিন বউ এর দায়িত্ব নিয়েই থাকতে চায় সে!
    Total Reply(0) Reply
  • Alye Hasnan ২৯ মে, ২০২১, ৫:১৫ এএম says : 0
    সারা পৃথিবী থেকে রাজপরিবার বিলুপ্ত করা উচিৎ। এরা বসে বসে আরাম আয়েশ করবে আর সাধারণ মানুষ শুধু বেঁচে থাকার জন্য অমানুষিক পরিশ্রম করবে। এটা মোটেও গ্রহণযোগ্য নয়। তারা দেশ জাতি সমাজের কোন কাজেই আসবে না অথচ তাদেরই ভক্তিশ্রদ্ধা করতে হবে ‌। এই যূগে এটা শুধু হাস্যকরই নয় অমানবিক।
    Total Reply(0) Reply
  • Md Masum Ahmed ২৯ মে, ২০২১, ৫:১৫ এএম says : 0
    সবাই জর্জরিত ক্ষমতার অধিকারীরা শিক্ষা নেওয়া উচিত তাদের কাছ থেকে
    Total Reply(0) Reply
  • Eal Chai Shi ২৯ মে, ২০২১, ৫:১৬ এএম says : 0
    যখন মেগানের সাথে ডিভোর্স হবে তখন রাজকীয় সম্বল আবার ফিরে পাওয়া আদৌ সম্ভব হবে কিনা??
    Total Reply(0) Reply
  • সৌরভ রয়েল শুভজিৎ ২৯ মে, ২০২১, ৫:১৬ এএম says : 0
    নিজের ইচ্ছা অনুযায়ি প্রত্যেক ব্যক্তির জীবন ধারন করা উচিত কিন্তু সৎ ও ন্যায়ের পথে
    Total Reply(0) Reply
  • Voice For Community ২৯ মে, ২০২১, ৫:১৭ এএম says : 0
    Very good,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যারি-মেগান

১৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ