Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

গাজায় হামলা বিষয়ে জাতিসংঘ মানবাধিকার পরিষদের প্রস্তাব লজ্জাজনক : নেতানিয়াহু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ৯:২৮ এএম

ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, গাজা হামলার ব্যাপারে তদন্ত কমিটি গঠনের লক্ষ্যে জাতিসংঘ মানবাধিকার পরিষদ যে প্রস্তাব পাস করেছে তা ‘লজ্জাজনক’। তিনি গাজায় ইহুদিবাদী পাশবিক আগ্রাসনকে বৈধ ও আইনসম্মত বলেও দাবি করেছেন। ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডের এক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়।

প্রতিবেদনটিতে বলা হয়, নেতানিয়াহু গতকাল শুক্রবার (২৮ মে) একাধারে কয়েকটি টুইটার বার্তায় জাতিসংঘ মানবাধিকার পরিষদের প্রস্তাবকে ‘লজ্জাজনক’ আখ্যায়িত করে দাবি করেন, এই প্রস্তাব ইসরাইলের বিরুদ্ধে অভিযান চালিয়ে যেতে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠীগুলোকে উদ্বুদ্ধ করবে।
একটি টুইটে নেতানিয়াহু লিখেছেন, “আজকের লজ্জাজনক সিদ্ধান্ত জাতিসংঘ মানবাধিকার পরিষদের ইসরাইল বিরোধী চিন্তাধারার আরেকটি উদাহরণ।”
তিনি গাজার নিরপরাধ নারী ও শিশুদের নির্বিচারে হত্যার পক্ষে সাফাই গেয়ে বলেন, “আমরা আমাদের নাগরিকদের রক্ষা করার লক্ষ্যে আইনসম্মত কাজ করেছি এবং জাতিসংঘের তদন্ত আন্তর্জাতিক আইনের প্রতি উপহাস এবং বিশ্বব্যাপী সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে উসকানি দেয়া ছাড়া আর কিছু নয়।”
এর আগে বৃহস্পতিবার রাতে গাজা যুদ্ধে নির্যাতিত ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের সম্ভাব্য যুদ্ধাপরাধ তদন্ত করতে কমিটি গঠনে সম্মত হয় জাতিসংঘের মানবাধিকার পরিষদ। ওই পরিষদের ভোটাভুটিতে প্রস্তাবের পক্ষে ২৪ ভোট এবং বিপক্ষে ৯ ভোট পড়ে আর ভোটদানে বিরত থাকে ১৯টি দেশ। ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি’র পক্ষ থেকে জাতিসংঘ মানবাধিকার পরিষদে প্রস্তাবটি তোলা হয়। প্রস্তাবটি পাস হওয়ার ফলে জাতিসংঘ মানবাধিকার পরিষদ এখন একটি কমিটির মাধ্যমে গাজায় ইসরাইলের সম্ভাব্য যুদ্ধাপরাধ তদন্ত করে দেখবে। সূত্র : পার্সটুডে



 

Show all comments
  • Dadhack ২৯ মে, ২০২১, ১২:৪০ পিএম says : 0
    We do not have real muslim in the world, if we have real muslim then no body dare to point a finger towards us, we would have break the finger. Allah warned us regarding disunity of muslims: সূরা: আল-আনফাল:আয়াত:73: “এবং যারা অবিশ্বাস পোষণ করেছে তারা একে অপরের মিত্র, [এবং] যদি আপনি [সমগ্র বিশ্বের মুসলমানগণ সম্মিলিতভাবে] তা না করেন [যেমন: মিত্র হয়ে যান, যেমন ঐক্যবদ্ধভাবে এক খলিফা] (সমগ্র মুসলিম বিশ্বের প্রধান মুসলিম শাসক) ইসলামী একেশ্বরবাদের ধর্মকে বিজয়ী করার জন্য, পৃথিবীতে ফিতনা [যুদ্ধ, ধর্ষণ, ব্যভিচার, খুন, শিরক] এবং নিপীড়ন থাকবে এবং একটি মহান দুষ্টামি এবং দুর্নীতি বিশ্বের প্রতিটি কোণে ছড়িয়ে পড়বে।”
    Total Reply(0) Reply
  • Hamima aktar ২৯ মে, ২০২১, ১০:৩১ এএম says : 0
    I want real fridom of plastain
    Total Reply(0) Reply
  • আশরাফুল ইসলাম ২৯ মে, ২০২১, ১:০৩ পিএম says : 0
    জাতিসংঘ এটা লোক দেখাতেই করছে । ইসরায়েলের বিরুদ্ধে কোন ব্যবস্থা জাতিসংঘ নিবে না । মুসলিম দেশের বিরুদ্ধেই কেবল জাতিসংঘ ব্যবস্থা নিবে / নিতে পারবে
    Total Reply(0) Reply
  • Md Abdullah Al-Mamun ২৯ মে, ২০২১, ১:০৫ পিএম says : 0
    শয়তানের লজ্জা থাকে?
    Total Reply(0) Reply
  • দিগন্ত ২৯ মে, ২০২১, ১:০৪ পিএম says : 0
    জাতিসংঘ কিছু করবে না ইসরাইলের, সবই মুসলমানদের চুপ করিয়ে রাখার কৌশল। ওরা মুসলমান মারবে, নাটক সাজাবে, মানবতার গান গাইবে। মুসলমান প্রতিরোধ করলে জঙ্গি সাজাবে, এটাই ওদের একমাত্র কাজ।
    Total Reply(0) Reply
  • ইয়াছিন আরাফাত হাবিবী ২৯ মে, ২০২১, ১:০৬ পিএম says : 0
    তাদের আবার লজ্জা?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতানিয়াহু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ