Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

ওসমান পরিবারের তিন সদস্যের নামে সড়ক-সেতু

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ১১:৩২ এএম

ওসমান পরিবারের তিন সদস্যের নামে নারায়ণগঞ্জের নির্মিত ও নির্মাণাধীন দু’টি সড়ক ও একটি সেতুর নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত মঙ্গলবার (২৫ মে) এ সংক্রান্ত তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।
জানা যায়, নারায়ণগঞ্জের মদনগঞ্জ-সৈয়দপুরে শীতলক্ষ্যা নদীর উপর নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুটির নামকরণ করা হবে বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমানের নামে। তিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমানের বড় ভাই। নাসিম ওসমান নিজেও নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টির সাংসদ ছিলেন। ২০১৪ সালের ৩০ এপ্রিল তিনি মৃত্যুবরণ করেন।
নারায়ণগঞ্জ-ঢাকা সংযোগ সড়ক অর্থ্যাৎ চাষাঢ়া-সাইনবোর্ড পর্যন্ত সড়ক যেটি লিংক রোড বলে পরিচিত; এই সড়কটির নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভাষা সৈনিক একেএম শামসুজ্জোহার নামে। সড়কটি সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) আওতাধীন। তিনি সাংসদ শামীম ওসমান ও সেলিম ওসমানের বাবা। মরণোত্তর স্বাধীনতা পদক পেয়েছিলেন শামসুজ্জোহা।
তার স্ত্রী ভাষা সৈনিক বেগম নাগিনা জোহার নামেও একটি সড়কের নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নারায়ণগঞ্জ-শিমরাইল সড়কটি নাগিনা জোহার নামে নামকরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওসমান পরিবার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ