Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিষখালী নদীর বেড়িবাঁধ নির্মাণে সরকারের কাছে সুপারিশ করা হবে

ঝালকাঠিতে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ৭:২৪ পিএম

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জলোচ্ছ্বাসে বেড়িবাঁধ ভেঙে এবং মাছের ঘের তলিয়ে উপকূলীয় জেলাগুলোতে ক্ষতি হয়েছে জানিয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত বিষখালী নদীর ঝালকাঠি থেকে বামনা পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণের জন্য সরকারের কাছে সুপারিশ করা হবে। সরকার সব সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে এবং থাকবে। তাদের সহযোগিতায় সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

তিনি শনিবার দুপুরে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার পশ্চিম আউড়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনকালে এসব কথা বলেন। ডা. এনামুর রহমান নবনির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো ঘুরে দেখেন। সেখানে বসবাসকারীদের খোঁজখবর নেন এবং কথা বলেন। এসময় আশ্রয়কেন্দ্রে বসবাসকারীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন প্রতিমন্ত্রী।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন মানুষদের জন্য ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন, আমরা তা বাস্তবায়ন করছি। কাঁঠালিয়ায় অত্যন্ত সুন্দরভাবে ঘরগুলো তৈরি করা হয়েছে, যারা এখানে বসবাস করছেন তারাও খুশি। সরকারের এ প্রকল্প সফল হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী সঙ্গে ছিলেন কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এমাদুল হক মনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুর রহমান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় ও কেন্দ্রীয় ছাত্রলীগের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক ইমরান জোমাদ্দার, আমুয়া ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম ফোরকান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ