Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

১১ দিনে হিলি দিয়ে ফিরলেন ১৩৪ বাংলাদেশি

হিলি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১২:০১ এএম

কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ পত্র নিয়ে ১১ দিনে ভারতে আটকেপড়া ১৩৪ জন যাত্রী হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন।

গত ১৯ মে থেকে ২৯ পর্যন্ত ভারতের হিলি চেকপোস্ট দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেন তারা। হিলি ইমিগ্রেশনের ওসি সেকেন্দার আলী বলেন, সকল প্রকার স্বাস্থ্যবিধি নিশ্চিত করে ভারতে আটকেপড়া বাংলাদেশি যাত্রীরা দেশে ফিরেছেন। তিনি জানান, ভারতের অভ্যন্তরে বাংলাদেশী যাত্রী যারা আটকা পড়ে আছে তাদেরকে পর্যায়ক্রমে নেয়া হচ্ছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.তৌহিদ আল হাসান জানান, হিলি চেকপোস্ট দিয়ে ১১ দিনে আটকেপড়া ১৩৪ জনের করোনা টেস্ট করানো হয়েছে। তাদের মধ্যে ১ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিসাধীন রয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম বলেন, ভারত থেকে ফেরা বাংলাদেশিকে তাৎক্ষনিক র‌্যাপিড এমটিআইজেইএন কিটসের মাধ্যমে করোনা টেস্ট করানোর পর হাকিমপুর ও বিরামপুর উপজেলার কয়েকটি আবাসিক হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে। এছাড়াও কিডনি ও লিভার ক্যান্সারে আক্রান্তদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ ও রংপুর মেডিক্যালে চিকিসার জন্য পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৩৪ বাংলাদেশি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ