Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

বেঙ্গালুরুতে যৌন নির্যাতনের শিকার সেই তরুণীকে উদ্ধার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১০:১৪ এএম

বেঙ্গালুরুতে নির্মম যৌন নির্যাতনের শিকার বাংলাদেশি তরুণীকে উদ্ধার করেছে বেঙ্গালুরু পুলিশ। শুক্রবার মেয়েটিকে কেরালা রাজ্য থেকে উদ্ধার করে বেঙ্গালুরুতে নিয়ে যায় পুলিশ। শনিবার ভারতের সংবাদমাধ্যম টাইমএইটের এক প্রতিবেদনে এ খবর উঠে এসেছে।

উল্লেখ্য, সম্প্রতি কয়েকজন মিলে এক তরুণীকে বিবস্ত্র করে বিকৃত যৌন নির্যাতন চালায় কয়েকজন যুবক। এরপর ওই দৃশ্যের ভিডিও ধারণ করে ফেসবুকে ছড়িয়ে দেয়। এ ঘটনায় ভারতে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়।

ভিডিওতে দেখা পাঁচ নির্যাতনকারীর ছবি প্রকাশ করে তাদের সন্ধান চেয়ে পুরস্কারের ঘোষণা দেয় আসাম পুলিশ। ভিডিওটি বেঙ্গালুরুর একটি মোবাইল থেকে ছড়িয়ে পড়েছে বলে নিশ্চিত হওয়ার পর তৎপর হয় সেখানকার পুলিশ।

বৃহস্পতিবার বেঙ্গালুরু শহরের একটি ভাড়া বাসা থেকে ছয়জনকে গ্রেপ্তার করা হয়। এর আগে বাংলাদেশের পুলিশ ভিডিওতে দেখা যাওয়া এক যুবককে শনাক্ত করে। তিনি ঢাকার মগবাজার এলাকার বাসিন্দা রিফাদুল ইসলাম হৃদয় ওরফে টিকটক হৃদয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে নির্যাতনের শিকার মেয়েটির পরিবারের সন্ধান পায় পুলিশ।

বৃহস্পতিবার মেয়েটির বাবা ঢাকার হাতিরঝিল থানায় রিফাদুল ইসলাম হৃদয়সহ অজ্ঞাতপরিচয় আরও চারজনকে আসামি করে একটি মামলা করেন। অপরদিকে মেয়েটিকে নির্যাতনে জড়িত ছয়জনকে ধরার পর তাদের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগে মামলা করেছে বেঙ্গালুরু পুলিশ। ওই ঘটনায় শুক্রবার সকালে আসামিদের নিয়ে ঘটনাস্থলে দুজন পালানোর চেষ্টা করলে রিফাদুল ইসলাম হৃদয় ও তার সহযোগী সাগর পুলিশের গুলিতে আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ