Inqilab Logo

শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ফিলিস্তিনের ভূমি দখলকারী ইসরায়েলিদের নিজ দেশে ফিরে যাওয়া উচিত : ইরানি কমান্ডার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১০:৩৪ এএম

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর কুদস ফোর্সের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কায়ানি বলেছেন, ফিলিস্তিনের ভূমি দখলকারী ইসরায়েলিদের ইউরোপ ও আমেরিকায় ফিরে যাওয়া উচিত। যেখান থেকে তারা এসেছেন। শনিবার দেশটির রাজধানী তেহরানে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।
জেনারেল কায়ানি বলেন, ফিলিস্তিন ও আন্তর্জাতিক প্রতিরোধ যোদ্ধাদের এখনকার বার্তা হচ্ছে- ১৯৬৭ ও ১৯৪৮ সালের আগের সীমানা এবং গাজা উপত্যকা শাসন করার জন্য ফিলিস্তিনিদের প্রস্তুতি নিতে হবে।
তিনি আরও বলেন, ইসরায়েলিদের অবশ্যই ভাবতে হবে তারা কখন অধিকৃত ভূখণ্ডের নিয়ন্ত্রণ ছেড়ে দেবে। আমাদের পরামর্শ হলো, দখলকৃত ভূখণ্ডে আসার আগে ইউরোপ ও আমেরিকা থেকে বাড়ি-ঘর বিক্রি আসা জায়নবাদীরা সেখানে ফিরে দাম আরও বাড়ার আগেই সেগুলো কিনে ফেলুন।
কায়ানি বলেন, হামাস সর্বশেষ সংঘাতে চাইলে ইসরায়েলের অনেক অবকাঠামো লক্ষ্যবস্তু করে হামলা চালাতে পারত। কিন্তু সেদিন বেশি দূরে নয় যখন ফিলিস্তিনিরাই এসব স্থাপনা ব্যবহার করবে।
তিনি আরও দাবি করেন, ইসরায়েলি ভূখণ্ডে ছোড়া হাজারো রকেট স্থানীয়ভাবে তৈরি করা হয়েছে।
কুদস ফোর্সের প্রধান বলেন, ফিলিস্তিনিদের উচিত পুরো ফিলিস্তিনের নিয়ন্ত্রণের বিষয় বিবেচনা করা এবং জায়নবাদী শাসকদের এই ভূখণ্ড ছেড়ে দেওয়ার কথা ভাবা উচিত। সূত্র: পার্স টুডে, আল আরাবিয়া।



 

Show all comments
  • Anwar+Hossain ৩০ মে, ২০২১, ১১:৪৬ এএম says : 0
    This is good suggestion. THIS IS GOOD SUGGESTION. Yes this is good idea !
    Total Reply(0) Reply
  • Anwar+Hossain ৩০ মে, ২০২১, ১১:৪৯ এএম says : 0
    Thank you to IRANIAN Commander.
    Total Reply(0) Reply
  • Dadhack ৩০ মে, ২০২১, ৬:০৮ পিএম says : 0
    O'Allah there is muslim leader in our world, O'Allah is send Your army the way You sent in Badr and wipe out all the Zionist Barbarian Cancerous Israel from Palestinian Land. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন