Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মসজিদ ও হাফেজিয়া মাদ্রাসায় অর্ধকোটি টাকার জমি দিলেন মোশাররফ খান চৌধুরী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ২:২০ পিএম

করোনা মহামারির মধ্যে যখন আত্মকেন্দ্রীকতা আমাদের সমাজকে প্রায় গ্রাস করার উপক্রম, ঠিক তখনই মহান আল্লাহর সন্তুষ্টির জন্য একটি মসজিদ নির্মাণে প্রায় অর্ধকোটি টাকার জায়গা দান করলেন মানবতার ফেরিওয়ালাখ্যাত কুমিল্লার মোশাররফ হোসেন খান চৌধুরী।

ইনকিলাবের এই প্রতিবেদকের সঙ্গে মোশাররফ খান চৌধুরী বলেন, আমি আমেরিকায় টেক্সি চালিয়ে দুটি কলেজ, একটি হাইস্কুল, একটি কিন্ডারগার্টেন, একটি ডায়াবেটিক হসপিটালের জায়গা দান, একটি ফোরকানীয়া মাদ্রাসা ও এখন একটি মসজিদ কাম হাফেজিয়া মাদ্রাসা করলাম। মহান আল্লাহ আমাকে তাওফিক দেয়ায় আমি তার প্রতি শুকরিয়া আদায় করছি। তিনি বলেন, সমাজের সকল বিত্তবান ব্যক্তি যদি এভাবে এগিয়ে আসেন, তাহলে আমাদের দেশটা আরও অনেক সুন্দর হতো।

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় নিজ নামে অবস্থিত মোশাররফ খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের পাশে অবস্থিত আবাসিক এলাকাটি কলেজপাড়া নামে পরিচিতি পায়। সেখানকার মানুষ তার নিকট মসজিদের জন্য জায়গা চাইলে গত ২৮ মে তিনি সেই জায়গাটি ওয়াকফ করে দেন। জানা যায়, বাজারমূল্যে অর্ধকোটির উপরে হবে সেই জায়গার দাম। এসময় বি.পাড়া উপজেলা চেয়ারম্যান আবু জাহের, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক প্রিন্সিপাল অধ্যাপক আবু তাহের, বিএমএ কুমিল্লার সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম ও সদর ইউপি চেয়ারম্যান হাজী জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

আধুনিক ও আলোকিত সমাজ বিনির্মানে উজ্জ্বল নক্ষত্র মোশাররফ চৌধুরী একটার পর একটা ভালো কাজের উদাহরণ সৃষ্টি করে যাচ্ছেন।অথচ তিনি কোনো শিল্পপতি নন, কোন মন্ত্রীও নন, সরকারের কোনো আমলাও নন। তিনি হচ্ছেন আমেরিকা প্রবাসী অতি সাধারণ পরিবারের খেটে খাওয়া একজন অ-সাধারণ মানুষ, ধান্যদৌল গ্রামের চৌধুরী পরিবারের কৃতি সন্তান। কলেজ পাড়ার জনসাধারণ একটি মসজিদ নির্মাণের প্রয়োজনীয়তা উপলব্ধি করলে তিনি স্বেচ্ছায় একাজে এগিয়ে আসেন বলে জানান সুপ্রিমকোর্টের আইনজীবী এডভোকেট আতিকুর রহমান খান।



 

Show all comments
  • মো:+শফিউর+রহমান ৩০ মে, ২০২১, ২:৪১ পিএম says : 0
    মহান আল্লাহ এমন ইসলাম ধরদি ভাইকে কবুল করে নিন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ