Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়নোর সিদ্ধান্তে কুবিতে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ!

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ৩:০০ পিএম

করোনা সংক্রমণের কারণে শিক্ষামন্ত্রণালয় কর্তৃক শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাখান করে প্রশাসনিক ভবনের কলাপ্সিবলে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা।
রোববার (৩০ মে) সকাল ১১ টা থেকে পূর্বনির্ধারিত ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে প্রথমে প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা জড়ো হতে থাকে। পরে একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কলাপ্সিবলে তালা ঝুলিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে।
এসময় শিক্ষার্থীরা "অনলাইন শিক্ষা মানি না, অনিশ্চিত ভবিষ্যৎ মানি না", "দাবি মোদের একটাই শিক্ষা প্রতিষ্ঠান খোলা চাই।" "শিক্ষার অধিকার ফেরত চাই, শিক্ষা প্রতিষ্ঠান খোলা চাই" হাটবাজারে মানুষের ঢল, বন্ধ কেন পরীক্ষার হল" "শিক্ষা নিয়ে প্রহসন, মানি না মানব না" বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন।
কর্মসূচি পালনকালে শিক্ষার্থীরা সরকারের কাছে দাবি উত্থাপন করে বলেন, অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হোক। আমরা দীর্ঘদিন অপেক্ষা করেছি। কিন্তু বাস্তবিক অর্থে আশ্বাসেই সব সীমাবদ্ধ।
আমাদের বয়স বেড়ে যাচ্ছে। যেখানে গণপরিবহন চলে, গার্মেন্টস চলে, মার্কেট খোলা, সবকিছুই চলচে আপন গতিতে। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানে করোনার কথা বলে বন্ধ রাখা হয়েছে। আমরা অতি দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবী জানাচ্ছি।
বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী মাহদি হাসান বলেন, "আমরা বারবার সরকারের কাছে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে দাবি জানালেও সেটির কোন মূল্যায়ন করা হয় নি।
সমগ্র বাংলাদেশের শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠান খোলার পক্ষে। অথচ শিক্ষামন্ত্রী বলেন বেশিরভাগ শিক্ষার্থীরা বিপক্ষে। এটি শুধুমাত্র একটি মাথ্যাচার। আমরা বলব আমাদের দাবি মেনে নিন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন থামছে না।"



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ