Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে বিদ্যুতের দাবিতে মানববন্ধন

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১২:০১ এএম

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের সমশেরনগর, পাঠকপাড়া, লক্ষ্মণপুর বেলডাঙা ও আলুরডাঙা আদিবাসী পাড়ার প্রায় ৩০০ পরিবার বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত হওয়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ওই গ্রামবাসীরা।
গতকাল রোববার ফুলবাড়ী-বিরামপুর সড়কের জয়নগরস্থ দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সামনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এই মানবববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন শিবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, ইউপি সদস্য ফেরাজুল শাহ, ভুক্তভোগী মাসুদ রানা, রাজু ইসলাম, অমল কিস্কু, দেওয়ান টুডু, বংশী কিস্কু, জয়ন্ত মার্ডি প্রমুখ।

ভুক্তভোগীরা বলেন, দীর্ঘ দুইবছর আগে শিবনগর ইউনিয়নের সমশেরনগর, পাঠকপাড়া, লক্ষ্মণপুর বেলডাঙা ও আলুরডাঙা আদিবাসীপাড়া গ্রামে বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য কাঠামো গঠন করা হলেও অজানা কারণে আজো ওই গ্রামগুলোতে বিদ্যুৎ পৌঁছেনি। পল্লী বিদ্যুতের পাশাপাশি গ্রামগুলোতে নেসকোর (পিডিবি) সংযোগ থাকায় এই জটিলতা তৈরি হয়েছে। মুজিববর্ষে শহর থেকে গ্রামে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করা হলেও তারা আজো বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত। অসহনীয় গরমে দুর্বিষহ জীবনযাপন করতে হচ্ছে তাদের।

এ বিষয়ে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজোর (প্রশাসন-জিএম) মো. গোলাম আজম বলেন ওই এলাকায় পিডিবি কর্তৃক বিদুৎ সরবারাহ করা হয়েছে। সে কারণে তাদের এরিয়ার মধ্যে পল্লী বিদুৎ সংযোগ দেয়া সম্ভব হয়নি। তিনি বলেন, বিষয়টি নিয়ে ফুলবাড়ী বিদ্যুৎ সরবারহ (পিডিবি) কর্মকর্তার সাথে যোগাযোগ করে তাদের জানানো হয়েছে এবং যারা না বুঝে আন্দোলন করেছেন তাদেরকেও বিষয়টি বুঝিয়ে সেখানে যোগাযোগ করতে বলা হয়েছে। পিডিবি কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত সাপেক্ষে তাদের বিদ্যুৎ সংযোগ দেয়ার আশ্বাস দিয়েছেন।

এদিকে ফুলবাড়ী বিদ্যুৎ সরবারাহ (নেসকো) কেন্দ্রের আবাসিক প্রকৌশলী মো. উজ্জ্বল আলী জানান, কাজ শুরু হয়েছে, আগামী এক সপ্তাহের মধ্যে ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ