Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উৎসবের নগরী লন্ডন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১১:৫৯ পিএম

মহামারী করোনাভাইরাসে পুরো বিশ্বই ক্ষতবিক্ষত। তবে করোনার শুরুর দিকে সবচেয়ে বেশি লন্ডভন্ড হতে হয়েছে ইংলিশদের। করোনার প্রথম ঢেউয়ে সবার আগে কেঁপেছেন বৃটিশরা। সময়ের পালাবদলে ইংল্যান্ডের করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রিত। মাঠে ফুটবল ফিরেছে অনেক আগেই। সেই ফুটবলেই নতুন এক আনন্দের সন্ধান পেলেন ইংলিশরা। এই আনন্দ লন্ডন কেন্দ্রীক। ইংল্যান্ডেরই আরেক দল ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে লন্ডনের ক্লাব চেলসি।

গতপরশু রাতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচটা অনুষ্ঠিত হয়েছে পর্তুগালের পোর্তোতে। কিন্তু রাত থেকেই ম‚ল আনন্দটা হচ্ছে লন্ডনে। করোনাকালের মধ্যে ক’জনই আর ফাইনাল দেখতে পর্তুগালের বিমান ধরতে পেরেছেন! লন্ডনে চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করা হয়েছিল। সমর্থকরা জড়ো হয়েছিলেন স্ট্যামফোর্ড ব্রিজের সামনে। একই ঘটনা ঘটেছিল অবশ্য ম্যানচেস্টারের ইতিহাদেও। শিরোপা উল্লাসে মেতে উঠার ভাগ্য হয়নি ম্যানচেস্টার সিটির সমর্থকদের।

ম্যাচের ৪২ মিনিটে কাই হাভার্টজের একমাত্র গোলে ম্যানসিটিকে ১-০ গোলে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে চেলসি। সেই থেকেই আনন্দ উল্লাস শুরু হয়েছে লন্ডনে, এখনো চলছেই। বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড হাতে রাস্তায় নেমেছেন লন্ডনবাসি, আকাশে জলছে আতশবাজি। করোনা দুঃস্বপ্নের মধ্যে এ যেন স্বস্তির আনন্দ। লন্ডনে কান্তে, টুখেল, হাভার্টজদের নিয়ে উল্লাস চলছে, চলবে হয়তো আরও কয়েকদিন। অর্জনটা যে ছোট নয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ