Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিক আফজালের মামলা প্রত্যাহার দাবি

এলআরএফ’র মানবন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১২:০৬ এএম

সময় টিভির সিনিয়র রিপোর্টার আফজাল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং নোয়াখালির দুর্নীতিবাজ নাজির মো.আলমগীর হোসেনের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে ‘ল রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)’। গতকাল রোববার সুপ্রিমকোর্টের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানব বন্ধনে অংশ নেয়া গণমাধ্যমকর্মীরা বলেন,অবিলম্বে আফজাল হোসেনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় সাংবাদিকদের নিয়ে নোয়াখালীতে দুর্নীতিবাজ নাজিরের অফিস ঘেরাও করা হবে। প্রয়োজনে নোয়াখালী আদালতে অবস্থান কর্মসূচি পালন করা হবে। এসময় বক্তারা দুর্নীতিবাজ নাজির আলমগীরের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রধান বিচারপতি এবং আইনমন্ত্রীর প্রতি আহŸান জানান। বক্তারা বলেন, দুর্নীতির মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেয়া তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে আফজাল হোসেন তার (নাজির আলমগীর) প্রতিবেদন তৈরি করেছেন। এখানে তার ব্যক্তিগত কোনো বক্তব্য প্রচারিত হয়নি। এমনকি একটি প্রতিবেদন নিয়ে এভাবে হয়রানিমূলকভাবে একের পর এক মামলা করা উদ্বেগজনক। এ ধরণের মামলা স্বাধীন সাংবাদিকতা ও মুক্তগণমাধ্যমের নীতির চূড়ান্ত অবমাননা।
সংগঠনের সভাপতি মাশহুদুল হকের নেতৃত্বে মানববন্ধনে সাধারণ সম্পাদক মুহাম্মদ ইয়াছিন, সাবেক সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, হাসান জাবেদ,ডিআরইউ'র সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মদ জামাল হোসাইন, এলআরএফের সাবেক সম্পাদক আজিজুল ইসলাম পান্নু, নাজমুল আহসান রাজু প্রমুখ বক্তৃতা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ