Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাঁধ রক্ষায় প্রাকৃতিক সমাধানকে প্রাধান্য দেওয়া হবে : পানিসম্পদের সিনিয়র সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১২:০৬ এএম

উপকূলীয় এলাকায় বাঁধ রক্ষায় আগামীতে প্রাকৃতিক সমাধানকে ন্যাচার বেসড স্যালুশন প্রাধান্য দেওয়া হবে বলে জানিয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।

গতকাল রোববার পানিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। ঘূর্ণিঝড় 'ইয়াসে' সাতক্ষীরার শ্যামনগর ও আশাশুনি উপজেলার বুড়িগোয়ালিনী, পদ্মপুকুর এবং প্রতাপনগর ইউনিয়নের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে তিনি এ কথা জানান। এ সময় ত্রাণ পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি। কবির বিন আনোয়ার বলেন, পূর্ণিমার দরুন সৃষ্ট উঁচু জোয়ার ও ঝড়ের কারণে এখানে প্রায় অর্ধেক স্থানে বাঁধ উপচে পানি প্রবেশ করে। বিদ্যমান বাঁধের মোট ২২টি স্থানে ব্রিজ হয়েছে, যার মধ্যে ১৭টি ইতোমধ্যে মেরামত করা হয়েছে। বাকিগুলো মেরামতে কাজ অব্যাহত আছে।
সিনিয়র সচিব বলেন, গত ৭২ ঘণ্টায় ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামত কাজ সন্তোষজনক। তবে আম্ফানে ক্ষতিগ্রস্ত মেরামতকৃত বাঁধে কোন অক্ষত রয়েছে। বাঁধের যেখানে ম্যানগ্রোভ রয়েছে সেখানে কোন ক্ষতি হয়নি। তাই বাঁধে প্রাকৃতিক সমাধানকে আগামীতে প্রাধান্য দেওয়া হবে। পরিদর্শনকালে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন, প্রধান প্রকৌশলী মো. রফিকুল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুজর গিফারী, নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের, নির্বাহী প্রকৌশলী রাশেদুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
##



 

Show all comments
  • Dadhack ৩১ মে, ২০২১, ১২:৫০ পিএম says : 0
    ডাক্তার আসিবার পূর্বে রোগী মারা গেল. গভারমেন্ট শুধু কথার ফুলঝুরি ছড়ায়.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ