Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটে দফায় দফায় ভূমিকম্পন : কারনে জানতে কাল জরুরী ভার্চুয়াল বৈঠক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ৫:০৮ পিএম

সিলেটে দফায় দফায় ভূমিকম্পের কারণ জানতে বিশ্লেষকদের নিয়ে এক জরুরি বৈঠক ডেকেছে সরকার। কাল মঙ্গলবার (১ জুন) এ বৈঠক অনুষ্ঠিত হবে ভার্চুয়ালি। গত রোববার (৩০ মে) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য। মন্ত্রণালয়ের তথ্য অফিসার মো. সেলিম হোসেনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (১ জুন) বেলা তিনটায় ভূমিকম্প প্রস্তুতি ও সচেতনতা বৃদ্ধি কমিটির জরুরি সভা আহ্বান করা হয়েছে। এ সভায় সভাপতিত্ব করবেন কমিটির সভাপতি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালযয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। উদ্ভূত পরিস্থিতিতে পরবর্তীতে করণীয় নির্ধারণে আলোচনা করা হবে সভায়। জুম প্লাটফর্মে অনুষ্ঠিত হবে সভাটি।

প্রসঙ্গত, বাংলাদেশে ভূমিকম্পের ঝুঁকি রয়েছে এমন আশঙ্কা পাঁচ বছর পূর্বে ভূ-তাত্ত্বিক এক অবস্থান বিেেশ্লষণে বলা হয়েছিল। যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ গবেষণায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত আর্থ অবজারভেটরি জানিয়েছিল এই আশঙ্কা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ