Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সোনাগাজীতে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০৪ এএম

ফেনীর সোনাগাজী উপজেলায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় বেলায়েত হোসেন বেলাল (৪৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। এসময় তার ভাই মো. মাসুদ (৩৫) আহত হয়েছেন। গতকাল সোমবার ভোর ৫টার দিকে উপজেলার চরদরবেশ ইউনিয়নের হাদা বেপারি দোকান এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করেছে।

এলাকাবাসী জানান, এলাকায় আবদুল শুকুর গংদের সঙ্গে প্রতিবেশী বেলায়েত হোসেন বেলাল গংদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে একাধিক মামলা আদালতে বিচারাধীন। পূর্ব বিরোধের জের ধরে রোববার সন্ধ্যায় উপজেলার চরদরবেশ ইউনিয়নের হাদা বেপারি দোকান এলাকায় আবদুল শুকুরের ছেলে আবুল হাসেমের সঙ্গে বেলায়েত হোসেন বেলালের ভাই ননা মিয়ার হাতাহাতি হয়।

এ ঘটনার জেরে গতকাল সোমবার ভোর ৫টার দিকে বেলায়েত হোসেন বেলাল ও তার ভাই মাসুদ তাদের বাড়ির পাশে মহিষের দুধ সংগ্রহ করতে গেলে আবুল হাসেমের নেতৃত্বে তার আত্মীয়স্বজনরা তাদের ওপর অতর্কিত হামলা করে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে বেলায়েত হোসেন বেলাল মৃত্যুবরণ করেন। তার ভাই আহত মাসুদ ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে পুলিশ আবদুল শুকুর, তার ছেলে আবুল হাসেম, ভাই আবদুল মালেক, জামাই নেজাম উদ্দিন, নাতি মিন্টু, বাহার উল্যাহ ও শেখ ফরিদসহ সাতজনকে গ্রেফতার করেছে। এ ঘটনায় নিহতের ভাই ননা মিয়া বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে সাতজনকে আটক ও কয়েকটি দেশিয় অস্ত্র উদ্ধার করে। নিহতের লাশ ফেনী জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন