Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা সীমান্তে বিজিবি বিএসএফ যৌথ টহল

প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : যৌথ টহল ও কড়া নজরদারির মধ্যে বিজিবি ও বিএসএফ সীমান্তের দুই দেশীয় অপরাধ তৎপরতা দমনে একযোগে কাজ করে যাচ্ছে।
তাদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রেখে তারা চোরাচালান, মানবপাচার, অনুপ্রবেশসহ সীমান্তের নানা সমস্যা দূরীকরণ অব্যাহত রেখেছে।
গতকাল সোমবার সাতক্ষীরা সীমান্তের পদ্মশাকরায় দুই দেশের সীমানা বিভাজনকারী নদী ইছামতীতে বিজিবি ও বিএসএফএর যৌথ টহল শেষে ভারতীয় ও বাংলাদেশী সাংবাদিক ও স্থানীয়দের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল ইকবাল হোসেন। এ সময় আরও বক্তব্য রাখেন বিজিবির ১৭ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল এনামুল আরিফ সুমন, ৩৮ ব্যাটালিয়ন ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজরুল, ২১ ব্যাটালিয়নের মেজর শহীদ প্রমুখ। সেক্টর কমান্ডার বলেন এই সীমান্তের দুই পারে বাংলাদেশ ও ভারতের মানুষ তাদের মধ্যে সম্প্রীতি বজায় রেখে বসবাস করছেন। তাদের সহায়তার কারণে সাতক্ষীরার এই সীমান্তের দৃশ্যমান চোরাচালান শূন্যের কোঠায় নেমে এসেছে।
সাতক্ষীরার শাকরা সীমান্তের হাড়দ্দহায় বাংলাদেশের এক নম্বর পিলারের পাশে আয়োজিত এ মত বিনিময় সভায় দিল্লী থেকে আসা ১৬ জন ভারতীয় সাংবাদিক এবং ঢাকা , খুলনা ও সাতক্ষীরার ১৯ জন সাংবাদিক অংশ নেন। তারা বিজিবি ও বিএসএফএর যৌথ টহলও পরিদর্শন করেন। বিজিবি কর্মকর্তারা তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
পরে দুই দেশের সাংবাদিকরা সীমান্তের হাড়দ্দহা ও ভারতের পানিতর গ্রামের মানুষের বাড়িঘরের ভৌগলিক অবস্থা পরিদর্শন করেন। যুগ যুগ ধরে ১ নম্বর পিলারের ধারে বসবাসকারী দুই দেশের মানুষ শান্তিতে রয়েছেন বলে তারা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতক্ষীরা সীমান্তে বিজিবি বিএসএফ যৌথ টহল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ