Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তমদ্দুন মজলিসের আলোচনা ও পদক প্রদান

কাজী নজরুল ইসলামের ১২২তম জন্মবার্ষিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০৩ এএম

ভাষা আন্দোলনের স্থপতি সংগঠন তমদ্দুন মজলিসের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২২তম জন্মবার্ষিকী উপলক্ষে গত রোববার রাত সাড়ে ৮টায় ভার্চুয়ালি তমদ্দুন মজলিসের অফিসিয়াল ফেসবুক পেইজে নজরুল কেন জাতীয় কবি শীর্ষক আলোচনা ও পদক প্রদান অনুষ্ঠানটি প্রচারিত হয়।

অনুষ্ঠান তমদ্দুন মজলিসের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মাদ সিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কবি মাওলানা রুহুল আমিন খান। বিশেষ অতিথি ছিলেন ভাষাসৈনিক ও প্রবীণ সাংবাদিক অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুর। এছাড়াও আলোচক ছিলেন সমাজসেবক ও সংগঠক অধ্যাপক মোহাম্মদ আবদুস সামাদ, সাংবাদিক ও লেখক কবি আবদুল হাই শিকদার এবং কবি মুস্তফা মাসুম তৌফিক প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন তমদ্দুন মজলিসের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেজর (অব.) জামিল আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন আসাদুজ্জামান খান তাওহিদ। অনুষ্ঠানে কারিগরি সহায়তা প্রদান করেন তমদ্দুন মজলিস ঢাকা মহানগরের সম্পাদক এম এইচ সুজন মাহমুদ। উল্লেখ্য প্রতি বছরের মত এবছরও নজরুল চর্চা ও গবেষণায় অসামান্য ভূমিকা রাখায় মরহুম শেখ দরবার আলমকে তমদ্দুন মজলিসের নজরুল পদক ২০২১ প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তমদ্দুন মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ