Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

৩১ ডিসেম্বরের মধ্যে বায়রা নির্বাচন সম্পন্ন করার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ৯:৩৬ পিএম

করোনাভাইরাস সংক্রমণ রোধে দফায় দফায় বিধি নিষেধ এর দরুন আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে পুন:তফসিল ঘোষণা করে বায়রার দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন করার নির্দেশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। গত ২৫ মে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সুবর্ণা সরকার স্বাক্ষরিত এক চিঠিতে বায়রার প্রশাসককে এ নির্দেশনা দেয়া হয়। বায়রা নির্বাচনের বেশকিছু সদস্য ভোটার তালিকা থেকে বাদ পড়ায় আদালত পর্যন্ত রিট দাখিল করা হয়েছিল।

এদিকে, বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোটের দল নেতা রুহুল আমিন স্বপন ও শফিকুল আলম ফিরোজ আজ রাতে ইনকিলাবকে বলেন, বায়রার ভোটার তালিকা থেকে বাদ পড়া সদস্য এবং নতুন লাইসেন্স হোল্ডারদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার গণতান্ত্রিক অধিকার রয়েছে। তারা বাদ পড়া সদস্য ও নতুন লাইসেন্সধারীদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করে বায়রার নির্বাচনের পুন:তফসিল ঘোষণা করে সুষ্ঠু নির্বাচন কার্যক্রম সম্পন্ন করার জন্য বায়রা নির্বাচন বোর্ডের আশু হস্তক্ষেপ কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়রা


আরও
আরও পড়ুন