Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপানি কন্যা নিষিদ্ধ হতে পারেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০২ এএম

জাপানি কন্যা নাওমি ওসাকা এবারকার ফ্রেঞ্চ ওপেনের আসরে শুরুটা করেছেন দুর্দান্ত। কিন্তু ভালোর উল্টো দিকে খারাপটা শুনতে হয়েছে দুই নম্বর বাছাই নাওমিকে। গণমাধ্যমকে বয়কট করার জন্য তাকে জরিমানাও গুনতে হয়েছে।
ম্যাচ শেষে পূর্ব ঘোষণা অনুযায়ী সংবাদ সম্মেলনে আসেননি নাওমি। বিষয়টি পছন্দ হয়নি ফ্রেঞ্চ ওপেন কর্তৃপক্ষের। আয়োজকেরা এক বিবৃতিতে জানিয়েছেন, ওসাকা যদি গণমাধ্যম বয়কট করেন তবে ফ্রেঞ্চ ওপেনে নিষিদ্ধ হতে পারেন এবং ভবিষ্যতে তিনি গ্র্যান্ড সø্যামেও এই শাস্তি পেতে পারেন।
গত সপ্তাহে জাপানি তারকা নাওমি জানান, নিজের মানসিক স্বাস্থ্যের নিরাপত্তার জন্য রোঁলা গাঁরোর লড়াইয়ের সময় তিনি কোনো সংবাদ সম্মেলনে আসবেন না। সেই কথা অনুযায়ী ড়ত রোববার ক্লে-কোর্টের উদ্বোধনী দিনে প্রথম রাউন্ডে রোমানিয়ার প্যাট্রিসিয়া মারিয়া টিগকে ৬-৪, ৭-৬ (৭-৪) গেমে হারানোর পর তিনি সংবাদ সম্মেলনে আসেননি।
সংবাদ সম্মেলনে না আসার কারণে নাওমিকে ১৫ হাজার ডলার জরিমানাও দিতে হয়েছে। এক যৌথ বিবৃতিতে চারটি গ্র্যান্ড সø্যামের আয়োজকেরা জানান, নাওমি ওসাকাকে আরও বেশি জরিমানা ও ভবিষ্যতে গ্র্যান্ড সø্যামে নিষিদ্ধ হতে পারেন।
পরে রোববার জাপানি কন্যা টুইট করেন, ‘পরিবর্তন মানুষকে অস্বস্তিকর করে তুলতে পারে।’ সূত্র : ডেড লাইন, সাউথ মর্নিং পোস্ট।



 

Show all comments
  • tariqul ১ জুন, ২০২১, ১০:৪১ এএম says : 0
    A player should have right to face press or not . Committee has no right to punish Osaka or to bann her . Tennis committee doing very big . Members of those grand slam committee should be banned for smooth operation . Love to Osaka from Bangladesh.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ