Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাবি ভিসিসহ শীর্ষ কর্তাব্যক্তিদের অবরুদ্ধ করেছে নিয়োগপ্রাপ্তরা

রাবি সংবাদদাতা: | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০২ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসিসহ শীর্ষ কর্তাব্যক্তিদের অস্থায়ী ভিত্তিতে নিয়োগপ্রাপ্তরা কর্মস্থলে যোগদানের দাবিতে অবরুদ্ধ করে রেখেছেন। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় ভিসির সম্মেলন কক্ষে অবস্থান নেন তারা।

এর আগে একইদিন বেলা ১১টার দিকে ভিসির সম্মেলন কক্ষে প্রশাসনের শীর্ষ কর্তাব্যক্তিরা ডিনদের সঙ্গে বৈঠকে বসেন। এ সময় নিয়োগ প্রাপ্তরা কর্মস্থলে যোগদানের দাবি জানিয়ে উপস্থিত হলে ডিনরা ঘটনাস্থল ত্যাগ করেন। পরে ভিসিসহ চার কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখেন তারা। অবরুদ্ধরা হলেন, অধ্যাপক আনন্দ কুমার সাহা, প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মো জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল আরিফ ও রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম।

নিয়োগপ্রাপ্ত ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মাহফুজ আল আমিন বলেন, গত ৬ মে যোগদান করেছি। তবে যে দফতর বা বিভাগে নিয়োগ পেয়েছিলাম সেখানে পদায়ন হঠাৎ স্থগিত করা হয়। এতদিন ক্যাম্পাস বন্ধ ছিল। এজন্য আমরা যোগ দিতে আসিনি। এখন কাজে যোগ দিতে এলে রুটিন দায়িত্বে থাকা ভিসি বলছেন মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু স্থগিতাদেশের কোনো কাগজ দেখাতে পারেননি তিনি। পরে বলেছেন মৌখিকভাবে নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে। তিনি আরও বলেন, আমরা যোগ দিয়েছি ভ্যালিড কাগজপত্রে। মৌখিক নিষেধাজ্ঞায় যোগদান বন্ধ থাকতে পারে না। তাই আমরা যোগদানের দাবিতে অবরুদ্ধ করেছি তাদের।
একপর্যায়ে প্রশাসনের শীর্ষ ব্যক্তিরা নিয়োগাপ্রপ্তদের কাছ থেকে সময় নিয়ে নিজেরা বৈঠক করেন। দুপুর ১টায় ফের বৈঠকে বসেন নিয়োগপ্রাপ্তদের সঙ্গে। কিন্তু কোনো সমাধান আসেনি। রুটিন দায়িত্বে থাকা ভিসি অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, নিয়োগে শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা রয়েছে। তার ওপর মন্ত্রণালয় এ নিয়োগকে অবৈধ ঘোষণা করেছে। এ অবস্থায় পদায়ন সম্ভব নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ