Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কওমী মাদরাসাসহ শিক্ষাখাতকে ধ্বংস থেকে বাঁচাতে হবে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, কওমী মাদরাসাসহ সকল শিক্ষাখাত ধ্বংসের ষড়যন্ত্র থেকে সরকারকে সরে আসতে হবে। তিনি বলেন, সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষাকে বাঁচাতে হবে। তিনি বলেন, ইসরাইলের সাথে গোপন সম্পর্ক স্থাপন চেষ্টা করে সরকার করে নিজেদেরকে আখের রক্ষায় ব্যস্ত। উলামায়ে কেরামকে দীর্ঘদিন কারাবন্দি ও নির্যাতন সরকারের জন্য অশুভ ইঙ্গিত বহন করে। গণবিরোধী বাজেট ও শিক্ষাখাত ধ্বংসের ষড়যন্ত্র থেকে সরকারকে সরে আসতে হবে।

গতকাল সোমবার দুপুরে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উপদেষ্টা পরিষদের সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলান আব্দুল হক আজাদ, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আলহজ খন্দকার গোলাম মাওলা, আল্লামা নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, মুফতী ওমর ফারুক সন্ধিপী, শিক্ষা উপদেষ্টা ড. আফম খালিদ হোসেন, তথ্য উপদেষ্টা মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, কমোডর (অব.) ড. শফিউল্লাহ, মাওলানা খালিদ সাইফুল্লাহ, মাওলানা খোবায়েব বিন তৈয়্যব. আন্তর্জাতিক উপদেষ্টা ড. মাওলানা বেলাল নূর আজিজী, মাওলানা সৈয়দ মুমতাজুল করীম মোস্তাক, অ্যাডভোকেট শেখ আতিয়ার রহমান, অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার, আলহাজ সৈয়দ আলী মোস্তফা, অ্যাডভোকেট একেএম এরফান খান, মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমনিুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। উপদেষ্টা পরিষদের উপদেষ্টাবৃন্দ গুরুত্বপূর্ণ মতামত প্রদান এবং দেশের ক্রান্তিকালে যে কোন কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণের আগ্রহ প্রকাশ করেন।
পীর সাহেব চরমোনাই সংবাদ সম্মেলনে ঘোষিত ৩ দিনের কর্মসূচি ঘোষণা সফলে সকলের প্রতি আহবান জানান। ২ জুন ঢাকায় মানববন্ধন, ৩ জুন দেশব্যাপী প্রতিটি জেলা ও মহানগরে মানববন্ধন, পাসর্পোট থেকে ‘একসেপ্ট ইসরাইল’ বাদ দেয়ার প্রতিবাদ ও তা সংযোজনের দাবীতে ৫ জুন ঢাকায় বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।
পীর সাহেব চরমোনাই আটককৃত নিরপরাধ সকল উলামায়ে কেরাম এবং তুচ্ছ কারণে বা হয়রানিমূলক মামলায় আটককৃত অন্যান্য সকল রাজনৈতিক বন্দিদের মুক্তির দাবি জানান। তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদের বাজেট অধিবেশনে ইসরাইলের সাম্প্রতিক বর্বরতার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ, জাতিসংঘ অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণে স্বাধীন সার্বভৌম ফিলিস্তিনের প্রতি সমর্থন পুন:ব্যক্ত করে ইসরাইলের নিন্দা করতে হবে।



 

Show all comments
  • নাসির ১ জুন, ২০২১, ৭:০৭ এএম says : 0
    চরমোনাই পীর সাহেব কে অসংখ্য ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • রকিবুল ইসলাম ১ জুন, ২০২১, ৭:০৭ এএম says : 0
    স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষাপ্রতিষ্ঠান করে দেওয়া হোক
    Total Reply(0) Reply
  • শরিফুল ইসলাম ১ জুন, ২০২১, ৭:১৩ এএম says : 0
    কওমী মাদরাসাসহ সকল শিক্ষাখাত ধ্বংসের ষড়যন্ত্র থেকে সরকারকে সরে আসতে হবে।
    Total Reply(0) Reply
  • দুলাল ১ জুন, ২০২১, ৭:১৩ এএম says : 0
    গণবিরোধী বাজেট ও শিক্ষাখাত ধ্বংসের ষড়যন্ত্র থেকে সরকারকে সরে আসতে হবে।
    Total Reply(0) Reply
  • তানিয়া ১ জুন, ২০২১, ৭:১৬ এএম says : 0
    আশা করছি সরকার বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করবেন।
    Total Reply(0) Reply
  • Abdul Jabbar Jaber ১ জুন, ২০২১, ৮:২০ এএম says : 0
    চরমোনাই পীর সাহেব কে জাযাকাল্লাহ
    Total Reply(0) Reply
  • মুহাম্মাদ মাসুম বিল্লাহ ১ জুন, ২০২১, ১১:০৮ এএম says : 0
    বর্তমান শিক্ষাখাতে ধংসের পায়তারা চলছে এথেকে সরকারকে সরে আসতে হবে
    Total Reply(0) Reply
  • Habibur Rahman ১ জুন, ২০২১, ৮:১০ পিএম says : 0
    জাযাকাল্লাহ্!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমী মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ