Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বগুড়ায় কেজিতে ১৫ টাকা বাড়লো পেঁয়াজের দাম

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ৫:৩০ পিএম

সোমবার সন্ধ্যা পর্যন্ত পেঁয়াজের কেজি প্রতি মুল্য ছিল ৪৫ টাকা। মঙ্গলবার সকাল থেকে সেটা ৬০ টাকায় উঠেছে।
একরাতের ব্যবধানে ১৫ টাকা মুল্য বৃদ্ধির কারন জানাতে গিয়ে বগুড়া শহরের নাটাইপাড়া বৌ বাজারের কাঁচামালের দোকানী আব্দুল মান্নানের বক্তব্য হল ঈদের পর থেকে আড়তে গিয়ে ৪০ টাকায় পেঁয়াজ কিনে ৪৫ টাকায় বিক্রি করতাম। মঙ্গলবার সকালে ৫৫ টাকায় পেঁয়াজ কিনতে হয়েছে তাই ৫ টাকা লাভে ৬০ টাকায় বিক্রি করছি ।
খোঁজ নিয়ে জানা গেল , বগুড়ার বখশীবাজার , ফতেহ আলী বাজার, কালিতলা ও খান্দার বাজার সহ ছোটবড় সবগুলো বাজারেই বেড়েছে পেঁয়াজের দাম ।
খুচরা দোকানিদের বক্তব্য সামনে পেঁয়াজের দাম আরো বাড়বে।
বগুড়ার রাজাবাজার পাইকারি আড়তে গিয়ে দেখা গেছে, আড়তে পেঁয়াজের বিশাল স্তপ জমে আছে। অথচ আমদানি নেই , সরবরাহ কম , আবহাওয়া খারাপ ইত্যাদী অজুহাতে বাড়ানো হয়েছে পেঁয়াজের দাম।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন পাইকারি আড়তদার জানালেন , কাঁচামালের দর ওঠানামাতো করবেই । তাছাড়া সামনে কোরবানির ঈদ পেঁয়াজ মশল্লার দামতো একটু বাড়তেই পারে ।
তবে ক্রেতাদের বক্তব্য রাতারাতি পেঁয়াজের মুল্যবৃদ্ধি ¯্রফে সিন্ডিকেটের কারসাজি। তাদের দাবি প্রশাসন খোঁজ নিয়ে দেখুক বগুড়ার পাইকারদের গোডাউনে কি পরিমানে পেঁয়াজের মজুদ আছে , পাইকাররা সেগুলো কবে কার কাছ থেকে কত টাকায় কিনেছে । আমদানিইবা কবে করেছে । আমদানি মুল্য কত টাকা পড়েছে এটা করলেই এই মুহুর্তে পেঁয়াজের একটা ন্যায্যমুল্য নির্ধারণ করে দিতে পারবে বগুড়ার প্রশাসন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজের দাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ