Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

গুড নেইবারস বাংলদেশ- স্যামসাং ভিলেজ প্রজেক্টের বিনামূল্যে স্বাস্থ্য সেবা ক্যাম্পেইন শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ৭:০৫ পিএম

মিরপুরের পল্লবী শিক্ষা থানার ৪ টি বিদ্যালয় বঙ্গবন্ধু বিদ্যানিকেতন, সুলতান মোল্লা আদর্শ বিদ্যালয়, ইসলামিয়া হাইস্কুল এবং গুড নেইবারস মিরপুর স্কুল এর শিক্ষার পরিবেশ উন্নয়ন এবং স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে গুড নেইবারস বাংলাদেশ এর স্যামসাং ভিলেজ প্রজেক্ট। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১ জুন) বঙ্গবন্ধু বিদ্যানিকেতনে শিক্ষার্থীদের ২ জন এমবিবিএস ডাক্তার এর মাধ্যমে শিক্ষার্থীদের বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য চেকআপ এবং প্রয়োজনীয় ঔষধ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। ২২৩৮ শিক্ষার্থী এবং ৩০০ অভিভাবক ও শিক্ষকদের মধ্যে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্য বিধি মেনে মিরপুর এর পল্লবী শিক্ষা থানার ৪ টি বিদ্যালয়ে এই কার্যক্রম পর্যায়ক্রমে চলবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজম্যান্ট কমিটির সভাপতি, প্রধান শিক্ষক, ম্যানেজম্যান্ট কমিটির সদস্য, অভিভাবক, বিদ্যালয়ের শিক্ষার্থী গুড নেইনাবরস বাংলাদেশ এর স্যামসাং ভিলেজ প্রজেক্ট ম্যানেজার মো. আরিফ হোসেনসহ স্যামসাং ভিলেজ প্রজেক্টের কর্মকর্তারা।

মো. আরিফ হোসেন স্বাস্থ্য সেবা কার্যক্রমের লক্ষ্য ও উদ্দেশ্য সবার সামনে তুলে ধরেন এবং করোনাকালীন সময়ে সরকারি সকল বিধি নিষেধ মেনে যেন সুষ্ঠুভাবে এই কার্যক্রম সম্পন্ন করা যায় এ জন্য শিক্ষকদের সহায়তা কামনা করেন। বঙ্গবন্ধু বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মো. শাহে আলম, স্যামস্যাং ভিলেজ প্রজেক্ট এর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, সরকার এর নতুন সিদ্ধান্ত অনুযায়ী বিদ্যালয় খুলে দেয়ার পূর্বে এই আয়োজন তার বিদ্যালয়ে শিক্ষার্থীদের নতুন উদ্যম দিবে এবং স্বাস্থ্য ভীতি দূর করবে। তিনি বলেন, স্যামসাং ভিলেজ প্রজেক্ট এর সকল কার্যক্রম বিদ্যালয়ের গুনগত মান বৃদ্ধি করছে এ জন্য গুড নেউবারস এবং স্যামসাং এর উত্তরোত্তর মঙ্গল কামনা করেন।

ম্যানেজিং কমিটির সভাপতি মো. আতিকুল ইসলাম স্যামসাং এবং গুড নেইবারস কে ধন্যবাদ জানিয়ে বলেন, করোনা এই মহামারি কালে শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা যুগান্তকারী পদক্ষেপ। স্বাস্থ্য সেবা নিয়ে স্যামসাং ভিলেজ প্রজেক্ট যে আয়োজন করেছে তা প্রশংসার দাবিদার। এক পর্যায়ে গুড নেইবারস বাংলাদেশ অত্র বিদ্যালয় এর পরিবেশ এবং লেখাপড়ার মান উন্নয়নে যে সকল সহায়তা প্রদান করা হয়েছে তার জন্য ম্যানেজম্যান্ট কমিটি এবং সকল শিক্ষকের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

শিক্ষার্থীরা এই স্বাস্থ্য সেবা পেয়ে ভীষণ খুশি এবং তারা স্যামসাং ভিলেজ প্রজেক্ট এবং গুড নেইবারস বাংলাদেশ কে আন্তরিক অভিবাদন জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্যামসাং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ