Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

সড়কে মা-ছেলেসহ আরো ৫ জনের মর্মান্তিক মৃত্যু

প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের সড়ক-মহাসড়কে অব্যাহত রয়েছে দুর্ঘটনায় নিহতের ঘটনা। গতকাল মীরসরাইয়ে মা ও শিশুপুত্র, বগুড়ার শেরপুরে ২ নারী ও কুড়িগ্রামে নিহত হয়েছে ইউপি সদস্য।
মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার বড়তাকিয়া এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মা ও শিশুপুত্রের মর্মান্তিক মৃত্যু হয়।
গত রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় বড়তাকিয়া মাজার পার্শ্ববর্তী এলাকায় মহাসড়ক পারাপারের সময় চট্টগ্রাম থেকে ঢাকাগামী এসআলম পরিবহন ঢাকামেট্রো ব ১১-০৮০৪ এর ধাক্কায় ঘটনাস্থলেই মর্মান্তিকভাবে নিহত হয় তার নিজ এলাকা আমবাড়িয়া গ্রামের এক গৃহবধূ। গৃহবধূর নাম খালেদা আক্তার (৩৫), স্বামী কৃষক আমিনুর রহমান। উক্ত এলাকার ১২নং খৈয়াছরা ইউনিয়ন পরিষদের মেম্বার নাছির উদ্দিন জানান, গৃহবধূর কোলে ছিল ২ বছরের শিশুপুত্র সাব্বির। মা বাসের নিচেই চাপা পড়ছে দেখে শিশুপুত্রকে রাস্তার মাঝখানের মিডইয়ানে ছুড়ে দিয়েছিল। কিন্তু তবুও শিশু সাব্বির গুরুতর আহত হলে প্রথমে মাতৃকা হাসপাতালে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু রাতে এই রিপোর্ট লিখা পর্যন্ত শিশুটিও আর বেঁচে নেই বলে জানা যায়। জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ এসআই ফরিদ উদ্দিন জানান, ঘাতক বাসটি আটক করে ফাঁড়িতে রাখা হয়েছে। ইউপি সদস্য নাছির উদ্দিন জানান, এমন মর্মান্তিক দুর্ঘটনায় নিহতের স্বজনদের আহাজারিতে তার এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
শেরপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২
বগুড়া অফিস : বগুড়ার শেরপুরের মির্জাপুর আমবাগান এলাকায় বাস ও লোহার অ্যাঙ্গেল বোঝাই ট্রাকের মধ্যে সংঘর্ষে ২জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ২০জন। রোববার দিবাগত রাত পৌনে ৩টার দিকে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের উল্লেখিত স্থানে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল (শজিমেক) ও শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত দুজনের মধ্যে ১ জনের নাম মোহনা (১৫) এবং অপরজনের নাম রওশন আরা (৩৫)। রওশন আরা রাজধানী ঢাকার মুগদা এলাকার একটি কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক বলে জানা গেছে।
শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার সোহেল জানান, রংপুর থেকে ঢাকা উদ্দেশে ছেড়ে আসা একটি বাস উক্ত স্থানে পৌঁছুলে বিপরীতমুখী লোহার অ্যাঙ্গেল বোঝাই ট্রাকের সংঘর্ষ ঘটে। এসময় লোহার অ্যাঙ্গেল বাসের সামনে ঢুকে চালকের আসন হয়ে বাসের পেছন দিয়ে বের হয়ে যায়। এতে ঘটনাস্থলেই ১জন নিহত হন। তবে ট্রাকটি পালিয়ে যেতে সক্ষম হয় বলে এই কর্মকর্তা জানান। বাকিদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল (শজিমেক) ও শেরপুর উপজেলা কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে শজিমেক এ চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর রাতে আরো ১জন মারা যান বলে জানিয়েছেন বগুড়া শহরের ছিলিমপুর টাউন ফাঁড়ি পুলিশের টিএসআই শাহ আলম।
ভূরুঙ্গামারীতে ইউপি সদস্য নিহত
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে ট্রাকচাপায় মটর শ্রমিক নেতা ও ইউনিয়ন পরিষদ সদস্য নিহত হয়েছেন।
ভূরুঙ্গামারী থানা পুলিশ জানায়, আজ সকালে ভূরুঙ্গামারী থেকে রংপুর গামী একটি ট্রাক (রংপুর ট-১১-০২৩৬) জয়মনিরহাট বাজারের নিকট বিপরীত দিক থেকে আসা মোটর সাইকেল আরোহী জয়মনির হাট ইউনিয়ন পরিষদ সদস্য ও মটর শ্রমিক নেতা সুরুজ্জামান সুজাকে (৪২) চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
নিহত সুজা উপজেলার জয়মনির হাট ইউনিয়নের ছোট খাটামারী গ্রামের মুক্তিযোদ্ধা আজিজুল হকের পুত্র। ঘাতক ট্রাক চালক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে ভুরুঙ্গামারী থানা পুলিশ ট্রাকটিকে আটক করে থানায় নিয়ে যায়।
কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা জানান, কাপ্তাই চিৎমর চাকুয়া ও পেকুয়া পুনর্বাসন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দু’শিক্ষক স্কুল ছুটির পর ভাড়াকৃত মোটরসাইকেলযোগে বাড়ি ফেড়ার পথে গতকাল (সোমবার) বিকাল ৪টায় আমতলী নামক স্থানে শিক্ষিকা তৌহিদা সুলতানা জুলি (২৮), সাজিয়া আক্তার কলি (২৮) এবং মটরসাইকেল চালক লাব্ররে মারমা মটরসাইকেল উল্টে খাদে পড়ে গিয়ে তিনজন গুরুতর আহত হয়। আহতরা নিজ নিজ এলাকায় গিয়ে প্রাথমিক চিৎকিসা নিয়েছে বলে জানা যায়। আহত শিক্ষকরা জানান, দুর্গম পাহাড়ি এলাকা থেকে ৫ কি.মি. পথ হেঁটে এবং আরো ৭/৮ কি.মি. মটরসাইকেল যোগে প্রতিদিন স্কুলে যাতায়াত করতে হয়। এদিকে পাহাড়ি পথ অত্যন্ত নাজুক থাকায় হরহামেশা দুর্ঘটনা ঘটে চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ