Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় র‌্যাবের অভিযানে পাসপোর্টের সাত দালাল গ্রেফতার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ৯:৪৫ পিএম

কুমিল্লায় আবারও বিপুল পরিমাণ পাসপোর্ট, ডেলিভারী স্লিপ, নকল সিলমোহর ও নগদ পৌনে চার লাখ টাকাসহ ৭ দালালকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার (১ জুন) দুপুরে র‌্যাব-১১ সিপিসি-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা শহরের নোয়াপাড়া ও শাসনগাছা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় ১০৩টি পাসপোর্ট, নগদ ৩ লাখ ৭৭ হাজার ৮০০ টাকা, পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী স্লিপ ও নকল সীলমোহরসহ ৭ দালালকে গ্রেফতার করা হয়।

তারা হলেন- কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দক্ষিণ তেতাভূমি গ্রামের মোঃ কানু মিয়ার ছেলে মোঃ জসিম উদ্দিন (২৫), কুমিল্লা সদর উপজেলার নোয়াপাড়া গ্রামের জিন্নাহর ছেলে নিয়াজ মোর্শেদ পল্লভ (২৩), কুমিল্লা শহরের মনোহরপুর (রাজেশ্বরী কালিবাড়ি) এলাকার সতীশ চন্দ্রের ছেলে রতন চন্দ্র (৩৮), কুমিল্লা সদরের শাসনগাছা (ওয়াপদা রোড) এলাকার আবুল কাশেমের ছেলে মোঃ গোলাম সারোয়ার (৩৬), কুমিল্লার তিতাস উপজেলার বাতাকান্দি গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে শাহাবুদ্দিন (৫০), কুমিল্লার দেবিদ্বার উপজেলার বইশেরকোট গ্রামের মোঃ নুরুল ইসলামের ছেলে মোঃ মনিরুল ইসলাম (৩০) এবং কুমিল্লা সদরের অলিপুর উত্তর পাড়া গ্রামের মৃত কাজী আব্দুল খালেকের ছেলে কাজী আবু আল ফেরদৌস (৫৫)।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃতরা সরাসরি পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেয়ার নাম করে লোকজনের কাছ থেকে সরকার নির্ধারিত খরচের কয়েকগুণ বেশি টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করেন।

জিজ্ঞাসাবাদে তারা আরো জানায়, তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সীলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল।

তাদের বিরুদ্ধে র‍্যাবের পক্ষ থেকে কুমিল্লা কোতয়ালী থানায় মামলা রুজু করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ