Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনার বিপক্ষে নেই করোনাক্রান্ত ভিদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১২:০১ এএম

চিলির তারকা খেলোয়াড় আর্তুরো ভিদাল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাই শুক্রবার ভোরের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে নামতে পারছেন না এই অভিজ্ঞ মিডফিল্ডার। চিলি জাতীয় দলের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে গতকাল নিশ্চিত করা হয় ভিদালের করোনা আক্রান্ত হওয়ার খবর। বিবৃতিতে বলা হয়, ‘জাতীয় দলের পক্ষ থেকে নিশ্চিত করা হচ্ছে যে তিনি কোভিডে আক্রান্ত।’
এতে আরও বলা হয় যে, দলের আর কেউই আক্রান্ত হননি। শারীরিক অসুস্থতাজনিত কারণে ৩৪ বছর বয়সী ভিদালকে গতপরশু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনাভাইরাস পরীক্ষার পর তার পজিটিভ আসে। ইতালিয়ান চ্যাম্পিয়ন ইন্টারনাৎসিওনালের হয়ে খেলা এই মিডফিল্ডার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর আইসোলেশনে আছেন। যার কারণে ভিদাল আর্জেন্টিনা ও সামনের সপ্তাহে বলিভিয়ার বিপক্ষে ম্যাচে মাঠে নামতে পারবেন না। বিশ্বের অন্যান্য দেশের মতো চিলিতেও মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস। প্রতিদিন প্রায় ছয় হাজার লোক আক্রান্ত হচ্ছেন। ভাইরাসে এখন পর্যন্ত দেশটিতে ২৯ হাজার লোক মারা গেছেন।
২০০৫ সালে সিনিয়র ক্যারিয়ার শুরু করা ভিদাল ইন্টার মিলানের আগে খেলেছেন জুভেন্টাস, বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনায়। চিলির হয়ে ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকা জিতেছেন তিনি। তার জাতীয় দলের আশা, এই বছরের কোপা আমেরিকার আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। ১৩ জুন ব্রাজিলে শুরু হচ্ছে ২০২০ সালের কোপা আমেরিকা। কোভিড মহামারিতে এক বছর পেছানোর পর এই বছর জুনে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্ট।
আর্জেন্টিনা ও কলম্বিয়ার আয়োজনের কথা থাকলেও, কোভিড ঝুঁকি কম থাকায় ব্রাজিলকে বেছে নিয়েছেন দক্ষিণ আমেরিকার ফুটবল অ্যাসোসিয়েশন (কনমেবোল)। আগের সূচি অনুযায়ী উদ্বোধনী দিনে আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার কথা চিলির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ