Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খাল-স্যুয়ারেজ পরিষ্কার করা হচ্ছে : উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আসন্ন বর্ষা মৌসুমে নগরবাসীকে পানিবদ্ধতা থেকে পরিত্রাণ প্রদানের লক্ষ্যে ওয়াসা থেকে হস্তান্তরিত খাল ও স্টর্ম স্যুয়ারেজ লাইন পরিষ্কার করা হচ্ছে। করোনা মহামারীকালে স্বাভাবিক পরিচ্ছন্নতা কার্যক্রমের পাশাপাশি খাল ও জলাশয় পরিষ্কার কার্যক্রম অব্যাহত রয়েছে। গতকাল রাজধানীর মোহাম্মদপুর ইকবাল রোডে উদয়াচল পার্ক ও খেলার মাঠে দশ দিনব্যাপী মশক নিধনে চিরুনী অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেছেন, এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডেই একযোগে শুরু করা হয়েছে মশক নিধনে চিরুনী অভিযান, ডেভোলপারস কোম্পানি ডুম-ইনো কে তিন লক্ষ টাকা জরিমানা এবং চিত্রনায়ক অনন্ত জলিলের নির্মাণাধীন প্রতিষ্ঠানের সাইট ইঞ্জিনিয়ারকে ৬ মাসের কারাদÐ দেয়া হয়েছে। এডিস মশার প্রজনন স্থল ধ্বংস করার লক্ষ্যে ১-১২ জুন, পর্যন্ত ১০ দিনব্যাপী মশক নিধন চিরুনী অভিযান শুরু করা হয়েছে।
এসময় তিনি আরো বলেন, করোনাকালে যাতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় কারও মৃত্যু না হয় সেজন্যই ডিএনসিসির সকল ওয়ার্ডে একযোগে এই কার্যক্রম শুরু করা হয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সকলকে সতর্ক থাকতে হবে। নিজেদের বাসাবাড়িতে ফুলের টব, ছাদ কিংবা অন্য কিছুতে যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিজেদের ঘরবাড়ি ও আশেপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখার মাধ্যমে এডিস মশার বংশ বিস্তারকে রোধ করতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আতিক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ