Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশুলিয়া বায়ো গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৪

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১১:২৬ এএম | আপডেট : ১:৫৮ পিএম, ২ জুন, ২০২১

ঢাকার সাভারের আশুলিয়ায় বায়ো গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে শিশুসহ ৪ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের উদ্ধার করে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

বুধবার আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার হুমায়ুনের বাড়িতে এই বিস্ফোরন ঘটে।
বিস্ফোরনে দগ্ধরা হচ্ছে- আউয়াল হোসেন (৩৫), তার স্ত্রী রেনু বেগম ও ১০ বছরের মেয়ে আরফিয়া (১০)। পাশের কক্ষে ভাড়াটিয়া আফরোজা বেগম (৩০)।
বিস্ফোরনে আহত হয়েছেন- হাকিম মিয়া (৪০) ও তার স্ত্রী আদুরি বেগম (২৭)।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, বুধবার ভোর আনুমানিক ৫টার দিকে ওই এলাকার হুমায়ুনের একতলা বাড়িতে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। তৎক্ষনাৎ তাদের উদ্ধার করে নয়ারহাটের গণস্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাদের চার জনকেই ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে রেফার্ড করা হয়। এদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এ বিষয়ে ঢাকা জোন-৪ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল আলীম জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বাথরুম থেকে সৃষ্ট বায়ো গ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। কারণ গ্যাসের লিকেজ থেকে হলে আগুণের শিখা বেশি থাকবে। আর বায়োগ্যাসের আগুনের শিখা কম থাকবে, তবে শব্দ বেশি হবে।
বিষয়টি আরও তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। পাশাপাশি একতলা ভবনটি ঝুঁকিপ‚র্ণ উল্লেখ করে সকলকে দুরে থাকার নির্দেশাও দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দগ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ