Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

বরিশালের এক এসআই’র বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১:৪২ পিএম | আপডেট : ৫:৩৭ পিএম, ২ জুন, ২০২১

মহানগর পুলিশের কোতোয়ালি থানায় কর্মরত এসআই আসাদুলের বিরুদ্ধে নগরীর এক নারী বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন। আদালতের বিচারক নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়েরকৃত ঐ মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে পিবিআইকে নির্দেশ দিয়েছেন।
মামলার বাদি নগরীর ধান গবেষণা সড়কের বাসিন্দা তার অভিযোগে উল্লেখ করেছেন, তিনি কোতোয়ালি থানায় জমিজমার বিরোধ সংক্রান্ত একটি জিডি দায়ের করেন। ওই জিডিটি তদন্তের দায়িত্ব পান এসআই আসাদুল। জিডি সম্পর্কে তদন্তের জন্য অভিযোগকারীকে থানায় আসতে বলা হয় এবং তিনি যথারীতি থানায় আসলে অভিযুক্ত এসআই তাকে নিজের কক্ষে নিয়ে যেয়ে দীর্ঘক্ষণ বসিয়ে রাখেন। এরপর নারীর স্বাক্ষর গ্রহনের অজুহাতে তার শরীরের বিভিন্ন ষ্পর্শকাতর স্থানে হাত দেন এবং ঘাড়ে চুমু দেন। পরে তাকে বিয়ে করার প্রতিশ্রæতি দিয়ে জোরপূর্বক জড়িয়ে ধরেন। এসময়ে অভিযোগকারীর স্বামী ওই কক্ষে এলে তাকে ছেড়ে দেয়া হয়। তিনি এসব অভিযোগের প্রমানস্বরূপ নির্ধারিত তারিখের থানার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করার দাবি জানান।

মামলায় অভিযোগকারিনী জানান, তিনি ঘটনার দিনই বিষয়টি থানার ওসি’কে অবহিত করলে একজন নারী পুলিশ কর্মকর্তা দ্বারা বিষয়টি তদন্ত করানোর আশ^াস দেন। কিন্তু সংশ্লিষ্ট নারী কর্মকর্তা জানিয়েছেন যে, তিনি এরকম কোন নির্দেশ পাননি। অভিযুক্ত আসাদুল সাংবাদিকদের কাছে বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন। কোতেয়ালি থানার ওসি নুরুল ইসলাম অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে বলে সাংবাদিকদের জানিয়েছেন। অভিযোগ প্রমাণিত হলে এসআইর বিরুদ্ধে বিভাগীয় ও আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ