Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ছাত্রলীগ কর্মীদের গণধর্ষণ : এমসি কলেজে অধ্যক্ষ ও হোস্টেল সুপারকে বরখাস্তের নির্দেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১:৪৭ পিএম | আপডেট : ২:২৭ পিএম, ২ জুন, ২০২১

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে নববধূকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় কলেজের তৎকালীন অধ্যক্ষ ও হোস্টেল সুপারকে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, আইন মন্ত্রণালয়ের সচিব ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

আদালতের নির্দেশের বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো. রাসেল। এ বিষয়ে জারি করা রুলের রায়ের ধার্য দিনে বুধবার (২ জুন) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল বেঞ্চ এ রায় দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো. রাসেল। তার সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আশিক রুবাইয়াত, ব্যারিস্টার সারোয়ার পায়েল। অন্যদিকে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মেজবাহুর রহমান ও এম আব্দুল কাইয়ুম।



 

Show all comments
  • মিজান বিন রাজ্জাক ২ জুন, ২০২১, ২:৩৩ পিএম says : 0
    বস্তুবাদি রাজনীতিতে মানুয় হবার সুযোগ কই? স্টাফ প্রিস্সিপা্লদের বরখাস্ত করলে অপরাধ কমবে কী? মদদ দাতাদের থামাতে হবে। ধান্ধাবাজ রাজনীতিকদের লাগাম টেনে না ধরলে এ রাজনীতি দেশ ধ্বংশ করে দিবে।অধিকার বন্চিতদের সুরক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে। প্রতিরোধ করতে হবে। দলীয় পরিচয় দিয়ে করা অপরাধ দমন করতে হবে। প্রচলিত রাজনীতি মাসলম্যান তৈরি করে। সন্ত্রাসী তৈরি করে।
    Total Reply(0) Reply
  • Akram Haque ২ জুন, ২০২১, ৩:৫৫ পিএম says : 0
    এদের এখনও কোন বিচার হলনা জাতি হতাশা
    Total Reply(0) Reply
  • Sohail Shafayat ২ জুন, ২০২১, ৩:৫৮ পিএম says : 0
    অধ্যক্ষ ও হোস্টেল সুপারকে বরখাস্তের নির্দেশ, সোনার ছেলে ধর্ষকরা কি বহাল তবিয়তে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন