Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এটিইউর অভিযানে আন্তঃদেশীয় বাস ডাকাত দলের নেতাসহ দুই সদস্য গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ৪:৩৬ পিএম | আপডেট : ৪:৩৭ পিএম, ২ জুন, ২০২১

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গাজীপুর, টঙ্গী থেকে আন্তঃদেশীয় বাস ডাকাত দলের নেতাসহ দুই সদস্যকে আটক করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। আটককৃত দুই সদস্য-১) মো. মিজানুর রহমান (৫০), পিতা- মৃত হাফিজ উদ্দীন শিকদার, মাতা-মৃত নুরজাহান বেগম, গ্রাম-বাংগলা, পোষ্ট-উয়াশী, থানা- ধামরাই, জেলা- ঢাকা, বর্তমান ঠিকানাঃ আউচপাড়া, থানাঃ টঙ্গী পশ্চিম, গাজীপুর মেট্রো ও ২) নামঃ মো. মুন্সুর আলী, পিতা- মোঃ হানিফ মিয়া, মাতা- মোছাঃ পেয়ারা বেগম, গ্রাম- কাছিপাড়া ফারাজিপাড়া (বটতলা), পোস্টঃ গঙ্গাপাড়া, থানাঃ ইসলামপুর , জেলা- জামালপুর। ৩১ মে (সোমবার) সফল অভিযানের পর এই দলের বাকি সদস্যদেরও দ্রুত গ্রেফতার করা হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আটককৃত আসামী মিজানুর রহমান উচ্চ মাধ্যমিক পাশ। সে ১৯৯০ সালে সেনাবাহিনীতে যোগদান করে, ১৯৯৫ সালে মেডিকেল গ্রাউন্ডে সেনাবাহিনী হতে চাকুরিচ্যুত হয়। তার পরবতীর্তে সে সারা দেশে বাস ডাকাতি শুরু করে। ইতিপূর্বে সে কুমিল্লা জেলার সদর দক্ষিন থানায় ধৃত হয়ে পিতা- চান মিয়া, মাতা- মৃত রওশনারা বেগম, গ্রাম- দত্তপাড়া, থানা-টঙ্গি, জেলা- গাজীপুর মেট্রো ভুয়া ঠিকানা ব্যবহার করে আসছে। আসামীর বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিন থানার মামলা নং-১৩, তারিখঃ ১০/০১/২০১৯, ধারাঃ পেনাল কোড-১৮৬০ এর ৩৯৯/৪০২। কুমিল্লা জেলার সদর দক্ষিন থানার মামলা নং-১৪, তারিখঃ ১০/০১/২০১৯, ধারাঃ ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ এর (ধ)/১৯ এর (ভ)। গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার মামলা নং-৪৮/৫১৪, তারিখঃ ২৪/০৮/২০১৭, ধারাঃ পেনাল কোড-১৮৬০ এর ৩৯৪/৩৯৫/৩৯৭ রয়েছে। এছাড়াও কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার মামলা নং-২৯, তারিখঃ ১৬/০৩/২০২১, ধারাঃ পেনাল কোড-১৮৬০ এর ৩৯৫/৩৯৭ এর তদন্তে প্রাপ্ত আসামী।

আরেক আসামী মোঃ মুন্সুর আলীর বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিন থানার মামলা নং-১৩, তারিখঃ ১০/০১/২০১৯, ধারাঃ পেনাল কোড-১৮৬০ এর ৩৯৯/৪০২। কুমিল্লা জেলার সদর দক্ষিন থানার মামলা নং-১৪, তারিখঃ ১০/০১/২০১৯, ধারাঃ ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ এর (ধ)/১৯ এর (ভ)। গাজীপুর জেলার জয়দেবপুর থানার মামলা নং-০৬, তারিখ- ০১/০২/১৭, ধারাঃ পেনাল কোড-১৮৬০ এর ৪৫৭/৩৮০/১০৯ রয়েছে। এছাড়াও কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার মামলা নং-৩১, তারিখঃ ১৮/০৩/২০২১, ধারাঃ পেনাল কোড-১৮৬০ এর ৩৯৪ এর তদন্তে প্রাপ্ত আসামী।

তাদেরকে কুমিল্লা চৌদ্দগ্রাম থানার মামলা নং-২৯, তারিখঃ ১৬/০৩/২০২১, ধারাঃ পেনাল কোড-১৮৬০ এর ৩৯৫/৩৯৭ এবং মামলা নং-৩১, তারিখঃ ১৮/০৩/২০২১, ধারাঃ পেনাল কোড-১৮৬০ এর ৩৯৪ সংক্রান্তে কুমিল্লা জেলা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ