Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

আমিরাতে জিয়ার শাহাদাতবার্ষিকীতে আলোচনা ও দোয়া মাহফিল

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ৬:১০ পিএম

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আরব আমিরাতের আজমান বিএনপির উদ্যোগে গত রোববার রাতে স্থানীয় স্পাইস রেস্টুরেন্টের হলরুমে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আজমান বিএনপির সভাপতি মোহাম্মদ শাহনুর শাহীনের সভাপতিত্বে এবং সহ-সভাপতি ফারুক আহমেদ ছগির ও সহ-সাধারণ সম্পাদক সজীব খানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন আরব আমিরাত বিএনপির কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন আরব আমিরাত বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, চট্রগ্রাম উত্তর জেলা জাতীয়তাবাদী যুবদলের সহ-সভাপতি মোহাম্মদ আবদুল গফুর খান, আজমান বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ তসলিম উদ্দিন চৌধুরী।

বক্তব্য রাখেন আজমান বিএনপির সাবেক সহ-সভাপতি মোহাম্মদ ইউনুছ, মোহাম্মদ ফরিদ উদ্দিন, আজমান স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মুনির হোসেন, দুবাইয়ের আবির বিএনপির সভাপতি মোহাম্মদ সোহেল, আজমান বিএনপির সিনিয়র সদস্য মোহাম্মদ আবুল মনছুরসহ আরো অনেকে।

আলোচনা সভায় বক্তারা বলেন, একদলীয় শাসন ব্যবস্থা পরিবর্তন করেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তার রাজনৈতিক জীবনে স্বল্পকালীন সময়ে তিনি বাংলাদেশের বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। সমগ্র জাতিকে উন্নয়ন ও উৎপাদনের রাজনীতিতে নিয়ে এসেছিলেন বলেও উল্লেখ করেন বক্তারা। পরে শহীদ জিয়ার রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোয়া মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ