Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালীতে আইনজীবীদের মানববন্ধন

আদালত খুলে দেয়ার দাবি

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:০০ এএম

আদালতের কার্যক্রম পূর্ণাঙ্গভাবে খুলে দেয়ার দাবিতে নোয়াখালী জেলা আইনজীবী সমিতির উদ্যোগে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় জেলা জজকোর্ট-প্রেসক্লাব সড়কে এ কর্মসূচি পালন করে তারা। কর্মসূচিতে কয়েক শতাধিক আইনজীবী অংশগ্রহণ করেন। এতে বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সভাপতি আবদুল ওদুদ ভ‚ঞা, সাধারণ সম্পাদক গুলজার আহমেদ জুয়েল, সিনিয়র আইনজীবী গোলাম আকবরসহ অনেকে। বক্তারা বলেন, করোনাকালীন সময় সরকার সবকিছু খুলে দিয়েছে, শুধু বন্ধ করে রেখেছে আদালত। আদালত বন্ধ রেখে করোনা মোকাবেলা সম্ভব নয় বলে মন্তব্য করেন তারা। তারা আরও বলেন, দীর্ঘ সময় আদালত বন্ধ থাকায় সাধারণ মানুষ ন্যয় বিচার থেকে বঞ্চিত হচ্ছে। একই সঙ্গে আইনজীবীদের পেশাও হুমকিতে পড়েছে।

সরকার বড় ধরনের রাজস্ব আয় থেকেও বঞ্চিত হচ্ছে। দ্রুত আদালত খুলে না দিলে দেশের সকল আইনজীবী ন্যয় বিচার প্রতিষ্ঠা ও তাদের পেশাকে বাঁচিয়ে রাখতে রাস্তায় নেমে কঠোর আন্দোলন গড়ে তুলবে বলেও হুঁশিয়ারি দেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবীদের মানববন্ধন
আরও পড়ুন