Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পানিবদ্ধতা থেকে দ্রæত মুক্ত হয়েছে নগরবাসী : উচ্ছেদ অভিযানে মেয়র আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:০০ এএম

রাজধানীতে গত মঙ্গলবার ভারী বৃষ্টিপাত হলেও দ্রæততম সময়ের মধ্যে নগরবাসীকে জলাবদ্ধতা মুক্ত করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

গতকাল রাজধানীর মিরপুরে বাউনিয়া খালের অবৈধ দখল উচ্ছেদ অভিযানে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন আতিক। রেকর্ড ৮৫ মিলিমিটার (মিমি) বৃষ্টিপাত হলেও নিজের ‘কথায় নয় কাজে বিশ্বাসী’ নীতির কারণে এমনটা হয়েছে বলেও দাবি উত্তরের নগরপিতার।

ডিএনসিসি মেয়র বলেন, মেয়র আতিক কথায় নয় কাজে বিশ্বাসী বলেই পহেলা জুন ঢাকায় দীর্ঘ সময় ধরে রেকর্ড ৮৫ মিলিমিটার পরিমাণ বৃষ্টিপাত হলেও দ্রæততম সময়ের মধ্যেই নগরবাসীকে জলাবদ্ধতা মুক্ত করা সম্ভব হয়েছে। ইতোমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে, জনগণের সহায়তায় তা অব্যাহত থাকবে।

আগামী দুই বছরের মধ্যে জলাবদ্ধতা বিষয়ে নগরবাসী সুফল পাবে বলেও জানান আতিক। এজন্য জলাবদ্ধতা নিরসনে তিনটি জলাধারের জন্য জমি অধিগ্রহণ করা হয়েছে। তিনি বলেন, নগরীর জলাবদ্ধতার সমস্যা সমাধানে সুপরিকল্পিত তিনটি জলাধারের জন্য প্রয়োজনীয় জমি অধিগ্রহণ করা হয়েছে। কিন্তু জলাধারের জন্য নির্ধারিত জমির অধিকাংশই অবৈধ দখলদারদের দখলে রয়েছে, যা খুবই দুঃখজনক। নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন কাজ করে যাচ্ছে। আগামী ২ বছরের মধ্যেই নগরবাসী এর সুফল পাবে।

খালের অবৈধ দখল উচ্ছেদ প্রসঙ্গে আতিক বলেন, অবৈধ দখলদারদের নামে কোনো নোটিশ ইস্যু করা হবে না, বিনা নোটিশেই তাদের উচ্ছেদ করা হবে। অভিযানকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান প্রকৌশলী আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এম সাইদুর রহমান এবং স্থানীয় কাউন্সিলর জামাল মোস্তফা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আতিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ