Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামিনে মুক্তির পর হত্যার হুমকি দুই যুবলীগ নেতার

চাঁদার দাবিতে ঠিকাদারকে মারধর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:০০ এএম

চাঁদার দাবিতে ঠিকাদারকে মারধর করে কারাগারে গিয়েছিলেন তারা। জামিনে বের হয়ে এসে এবার সেই ঠিকাদারকে ছুরি মেরে হত্যার হুমকি দিলেন। এ ঘটনায় গতকাল বুধবার দুই যুবলীগ ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-পিডিবির আগ্রাবাদ কার্যালয় থেকে নুরুল কবির (৪৫) ও তৌহিদুল আলমকে (৪০) হাতেনাতে গ্রেফতার করে ডবলমুরিং থানা পুলিশ। প্রকল্পের কাজের দুই শতাংশ হারে চাঁদার দাবিতে ওই ঠিকাদারকে জিম্মি করে নির্যাতনের সময় গত এপ্রিলে এই দুইজনসহ ছয় যুবলীগ কর্মীকে গ্রেফতার করা হয়েছিল। জামিনে বেরিয়ে তারা আবারও ওই ঠিকাদারের ওপর চড়াও হয়। নির্যাতনের শিকার মো. বশির উদ্দিন পিডিবির একজন প্রথম শ্রেণির ঠিকাদার। তিনি মেসার্স সালিহিয়া এন্টারপ্রাইজের মালিক। গত ১৯ এপ্রিল বশির উদ্দিনকে পিডিবি ভবনের একটি কক্ষে আটকে নির্যাতন করে যুবলীগ নেতা মোস্তফা কামাল টিপুর কয়েকজন অনুসারী। তাদের দাবি, পিডিবির সকল কাজের দুই শতাংশ হারে চাঁদা তাদের দিতে হবে। নির্যাতনের সময় বশির কৌশলে পুলিশকে ফোন করেন। এ সময় পুলিশ গিয়ে তাকে উদ্ধারের পাশাপাশি ছয়জনকে গ্রেফতার করে।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, নুরুল কবির ও তৌহিদুল গত ১২ মে জামিনে মুক্তি পান। তারা আবার পিডিবি ভবনে যান। সেখানে তারা বশির উদ্দিনকে দেখে আবারও ঘিরে ধরেন। ওইদিনের ঘটনা পুলিশকে জানানোর কারণে তাকে ছুরি মেরে ভুঁড়ি ফেলে দেয়ার হুমকি দেন তারা। এবারও কৌশলে বশির পুলিশকে বিষয়টি জানান। আমরা সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে গিয়ে দুইজনকে গ্রেফতার করি। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ