Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছয় মাসেও পাচ্ছে না অনেক পরিবার

মোবাইল অ্যাকাউন্টে ভাতা

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:০০ এএম

নেছরাবাদে মোবাইল অ্যাকাউন্টে ভাতা প্রদান চালুর পরে নানা জটিলতায় ছয় মাসেও ভাতা পায়নি অনেক দরিদ্র পরিবার। এতোদিন ব্যাংকে ভাতা তুলতে গিয়ে নানা প্রতিবন্ধকতায় পড়তেন ভাতাভোগীরা। এখন সহজে মোবাইল অ্যাকাউন্টে ভাতা প্রদানের এ পদ্ধতি সরকার চালু করায় উল্টো নানা সমস্যায় পড়ছেন ভাতাভোগীরা।

একই মোবাইল নম্বর দিয়ে একাধিক বিকাশ অ্যাকাউন্ট, ভুল মোবাইল নম্বর প্রদান, এক নম্বরের জায়গায় অন্য মোবাইল নম্বর ব্যবহার ও পরিচয়পত্রে সমস্যাজনিত কারণে ভাতাভোগীদের এমন সমস্যা হচ্ছে। এ জন্য সমস্যায় পড়েছে উপজেলা সমাজ সেবা অফিসও। সমস্যা সমাধানে দিন-রাত কাজ করেও ভাতা প্রদানের কাজ পুরোপুরি শেষ করতে পারেনি সংশ্লিষ্ট অফিস।
উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা যায়, উপজেলায় বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা ও প্রতিবন্ধী ভাতার সংখ্যা মোট ২১ হাজার ১১০ জন। দায়িত্বহীন লোকদের দিয়ে মোবাইল ফোনে অ্যাকাউন্ট খোলা ও ভাতাভোগীদের অসচেতনতায় এমন বিড়ম্বনায় পড়তে হচ্ছে ভাতাভোগী ও সমাজ সেবা অফিসকে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা তপন বিশ্বাস জানান, মোবাইল অ্যাকাউন্ট খোলার সময় ভাতাভোগীদের অসচেতনতা, সংশ্লিষ্ট বিকাশ এজেন্টদের দায়িত্বহীনতার কারণে এখন ঝামেলা পোহাতে হচ্ছে সমাজসেবা অফিসকে। আমরা সমস্যা সমাধানে দিন-রাত কাজ করে যাচ্ছি। আশা করি শিগগিরই এর সমাধান হবে।
নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারেফ হোসেন জানান, উপজেলায় অনেকেই ভাতার টাকা পায়নি আবার কারো কারো টাকা বাইরে চলে গেছে। এ বিষয়ে পিরোজপুর জেলা সমাজসেবা অফিসারের সাথে কথা হয়েছে। বিকাশ কর্তৃপক্ষের সাথেও কথা হয়েছে। আশাকরি শিগগিরই এটার সমাধান হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল অ্যাকাউন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ